গুম খুন করে কেউ রেহাই পাবে না, বিচার হবেই: আমীর খসরু

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, এ সরকার গুম, খুন, হত্যা ও মিথ্যা মামলার মাধ্যমে জোর করে দখলদার সরকারে পরিণত হয়েছে। 

তিনি বলেন, বোয়ালখালী উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম বাচার মতো শত শত মানুষকে গুম খুন করে সরকার অব্যাহতভাবে ক্ষমতায় থাকার যে চেষ্টা করছে, এর প্রতিবাদ জানাতে এবং তার পরিবারের সঙ্গে দেখা করতে আমরা বোয়ালখালী এসেছি।

আমীর খসরু বলেন, যারা বাচা চেয়ারম্যানকে গুম করেছে তাদের রেহাই দেওয়ার সুযোগ নেই। এসব হত্যাকাণ্ডের নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে তদন্তের মাধ্যমে বিচার করা হবে। এই গুম খুনের বিচার হবে জনতার আদালতে, রাজনৈতিকভাবে এবং আইনগতভাবে। গুম খুন করে কেউ রেহাই পাবে না, বিচার হবেই।

শুক্রবার (৬ মে) বিকেলে নিখোঁজ বোয়ালখালী উপজেলা বিএনপির সভাপতি ও আহল্লা করলডেঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম বাচার পরিবারের সঙ্গে তার বোয়ালখালীর বাসভবনে সাক্ষাৎ করতে গিয়ে এসব কথা বলেন।

আমীর খসরু এ সময় বাচা চেয়ারম্যানের মা, স্ত্রী, ছোট ভাই ও সন্তানদের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজ-খবর নেন। তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে তাদের ঈদের শুভেচ্ছা জানান। এসময় বাচা চেয়ারম্যানের স্ত্রী সন্তানরা তাদের প্রিয়জনকে ফেরত পাওয়ার আকুতি জানান।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বর্তমান অবৈধ সরকারের বিরুদ্ধে আন্দোলন শুরু হয়েছে। এ আন্দোলনের মাধ্যমে তাদের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে এনে আইনের শাসনের আওতায় এদের সকলের বিচার হতে হবে। বাচা চেয়ারম্যানের পরিবার ও দেশের জনগণের আগামী দিনের নিরাপত্তার জন্য এবং গণতন্ত্র রক্ষার জন্য তাদের বিচার হতে হবে। এই সরকারের পতন ঘটিয়ে গণতান্ত্রিক ও দায়বদ্ধ সরকার ফিরে আসবে।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমেদ খান, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, বোয়ালখালী উপজেলা বিএনপির আহ্বায়ক হাজী মোহাম্মদ ইসহাক চৌধুরী প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com