দেশের নৈরাজ্যকর পরিস্থিতিতে জাতীয়তাবাদী কৃষকদলের ভূমিকা নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ: ফখরুল

0

দেশের নৈরাজ্যকর পরিস্থিতিতে জাতীয়তাবাদী কৃষকদলের ভূমিকা নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ জাতীয়তাবাদী কৃষকদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেয়া বাণীতে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, জাতীয়তাবাদী কৃষকদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে আমি সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা। সমস্যা জর্জরিত বাংলাদেশের কৃষককুলকে সঠিক নির্দেশনা দিয়ে তাদের সার্বিক মানোন্নয়নের লক্ষ্যে ১৯৮০ সালের ১১ ডিসেম্বর স্বাধীনতার ঘোষক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম সাবেক রাষ্ট্রপতি বিচারপতি আব্দুস সাত্তারকে আহবায়ক করে জাতীয়তাবাদী কৃষকদল প্রতিষ্ঠা করেছিলেন।

মির্জা ফখরুল বলেন, জাতীয়তাবাদী শক্তিকে দৃঢ় ও মজবুত ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করতে জাতীয়তাবাদী দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনকে শক্তিশালী করার কোন বিকল্প নেই। সুতরাং দেশের বিদ্যমান নৈরাজ্যকর পরিস্থিতিতে জাতীয়তাবাদী কৃষকদলের ভূমিকা নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ।

গণতান্ত্রিক আন্দোলনে আপোষহীন নেত্রী বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘ কারাবাসের ফলে এখন গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে উল্লেখ করে ফখরুল বলেন, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে সোচ্চার এদেশের জাতীয়তাবাদী জনগোষ্ঠী। জাতীয়তাবাদী কৃষকদল এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। আমি বিশ্বাস করি-জাতীয়তাবাদী কৃষকদল কৃষকদের স্বার্থে নিরলসভাবে কাজ করে যাবে। জাতীয়তাবাদী কৃষকদল শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের নিজ হাতে গড়া সংগঠন। এখন দেশনায়ক তারেক রহমানের পৃষ্ঠপোষকতায় জাতীয়তাবাদী কৃষকদল শক্তিশালী ও সুসংগঠিত হয়ে উঠেছে। আমি এই সংগঠনের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি।

এসময় তিনি জাতীয়তাবাদী কৃষকদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের অব্যাহত সুখ, শান্তি, দীর্ঘায়ু ও সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com