আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশে কোনো ‘নির্বাচন’ সুষ্ঠু হবে না: মান্না

0

বর্তমান আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না।

সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর এম‌এজি ওসমানীর ১০৩ তম জন্মবার্ষিকী স্মরণ উপলক্ষে “মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্ক ও তার প্রভাব” শীর্ষক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। জাতীয় স্মরণ মঞ্জ এ আলোচনা সভার আয়োজন করে।

মান্না বলেন, এই সরকার ক্ষমতায় থাকলে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না। উনি (শেখ হাসিনা) ক্ষমতায় থাকলে নির্বাচন কমিশন কেনো প্রধান বিচারপতিরও ক্ষমতা নাই। উনি যেভাবে চাইবে সেভাবে হবে।

নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন সম্ভব না উল্লেখ করে তিনি বলেন, ওরা (আওয়ামী লীগ) সেই রকম নির্বাচন কমিশন গঠন করতে দিবে না। ওরা সেই রকম বিচার ব্যবস্থা গঠন করতে দিবে না। ওরা সেই রকম নির্বাচন করতে দিবে না। সেই কারণেই একটার পর একটা নিজেরাই ষড়যন্ত্র করছে, একটার পর একটা বুদ্ধি আটছে। পরামর্শ করছে।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রসঙ্গে বলেন, ১৮ মাস পর শিক্ষা প্রতিষ্ঠান খুলছে। এতদিন ধরে বন্ধ রাখলেন কেনো? এতদিন পরে স্কুল কলেজ খুলছে তাও বলছে সপ্তাহে একদিন মাত্র ক্লাস হবে। একদিন সবাই ক্লাস করবে। ক্লাস ওয়ান থেকে টেন, ইর্ন্টারমিডিয়েট সবাই ক্লাস করবে। ওই দিন কি ভাইরাসরা ঘুমাবে? সপ্তাহে একদিন চালু থাকবে আর বাকিদিন বন্ধ করে দেয়ার যুক্তি কী?

সরকার বিশ্ববিদ্যালয় খুলতেই সাহস পাচ্ছেন না উল্লেখ করে তিনি বলেন, কবে খুলবে বিশ্ববিদ্যালয়। ম্যাডিকেল কলেজ যদি খোলা যায়, অফিস আদালত যদি খোলা যায়, গার্মেন্টস খোলা যায়, বাস চলে তাহলে বিশ্ববিদ্যালয় খুলতে ভিসিদের বসে হবে কেনো?

সংগঠনটির সভাপতি প্রকৌশলী মনিরুজ্জামান দেওয়ান মানিকের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজন জেনারেল (অব) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলেন সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, গণস্বাস্থ্য কেন্দ্রের মিডিয়া উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com