অযোগ্য আ.লীগ সরকার নিজেদের ব্যর্থতা ঢাকতে নির্যাতন চালাচ্ছে: মির্জা ফখরুল

0

সরকারের সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনার দুর্যোগময় পরিস্থিতি মোকাবিলায় অযোগ্য বর্তমান সরকার নিজেদের ব্যর্থতা আড়াল করতে বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতাকর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছে। এর মানেই নিপীড়ন-নির্যাতনের গতি বৃদ্ধি করা।

গতকাল বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) দলটির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, জামালপুরে বিএনপি’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বিনা উস্কানিতে লাঠিচার্জ করে। পরে কর্মসূচি শেষে ফেরার পথে বিভিন্ন স্থান থেকে বিএনপি নেতা আনিসুর রহমান, শহীদুল ইসলাম, এমদাদুল হক, সাজ্জাদ হোসেন সাজু, দেলোয়ার হোসেন, আব্দুল হাকিম, শাকিবুল ইসলাম ও আনোয়ার হোসেনকে গ্রেফতার করে। এছাড়া ফেনীর ফুলগাজী উপজেলা, সোনাগাজী উপজেলা ও দাগণভূঁইয়া উপজেলা এলাকায় আয়োজিত বিএনপি’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী-যুবলীগ-ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে নেতাকর্মীদেরকে আহত করে এবং পুলিশ নেতাকর্মীদের বাড়িতে তল্লাশি চালায়। বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর মতো শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা, গ্রেফতার প্রমাণ করে বর্তমান শাসকগোষ্ঠী কতটা অসহিষ্ণু ও ফ্যাসিবাদী।

তিনি আরও বলেন, এসব ঘটনা নির্যাতন-নিপীড়নেরই চলমান ধারাবাহিকতা। এধরনের সন্ত্রাসী ও ফ্যাসিবাদী আক্রমণ সম্পূর্ণরূপে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এ ধরনের সন্ত্রাসী ঘটনায় সরকারের অবিরাম বেপরোয়া দমন নীতির বহিঃপ্রকাশ ঘটেই চলেছে। আমরা রাষ্ট্রীয় ও দলীয় সন্ত্রাসের বিরুদ্ধে ধিক্কার জানাই, নিন্দা জানাই, প্রতিবাদ জানাই।

বিএনপি মহাসচিব বিবৃতিতে জামালপুরে গ্রেফতারকৃত নেতাকর্মীদেরকে নিঃশর্ত মুক্তি এবং ফেনীতে হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। তিনি আহত নেতাকর্মীদের সুস্থতা কামনা করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com