ন্যায়বিচার-ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে গড়া বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকী ‘সফল হোক’

0

বহুদলীয় গণতন্ত্রের অজেয় সৈনিক, বাংলাদেশী জাতীয়তাবাদের জনক- শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ‘বীরউত্তম’ এর অমরসৃষ্টি, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের মমতা ও ভালোবাসায় বেড়ে ওঠা রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র আজ ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী।

সংগ্রাম-সাফল্য আর কিংবদন্তিতে ভাস্বর বিএনপি’র ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকীর এ শুভক্ষণে শহীদ জিয়ার আদর্শ বুকে ধারণ করা দলের সর্বস্তরের নেতাকর্মী, শুভানুধ্যায়ীদের জানাই সংগ্রামী সালাম, শ্রদ্ধা, সম্মান, ফুলেল অভিনন্দন ও আন্তরিক শুভেচ্ছা।

১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর তৎকালীন সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তম বাংলাদেশী জাতীয়তাবাদ ও ১৯ দফা কর্মসূচির ভিত্তিতে বহুদলীয় গণতন্ত্র ও মৌলিক অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে ন্যায়বিচার-ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশী জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসীদের নিয়ে (বিএনপি) দল গঠন করেন।

জনগণের আস্থা, সমর্থন ও ভালোবাসায় সিক্ত বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি আজ ৪৩ বছর পেরিয়ে ৪৪ বছরে পদার্পণ করলো। শুভ এই দিনে সর্বোচ্চ শ্রদ্ধার সাথে স্মরণ করছি মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তমকে, যিনি জাতির এক যুগ সন্ধিক্ষণে বিএনপি’র প্রতিষ্ঠা করে দেশে নতুন ধারার রাজনীতির সূচনা করেছিলেন এবং সেই রাজনীতিকে জনগণ গ্রহন করে তাঁকে কালজয়ী নেতায় পরিণত করেছেন।

সেই থেকে আজও (বিএনপি) বাংলাদেশের কোটি কোটি মানুষের হৃদয়ে ঠাঁই করে নিয়েছে। কিন্তু এই মুহূর্তে অশুভ শক্তি হায়নাদের অত্যাচার-নিপীড়নে জর্জরিত হয়েও যেভাবে জনগণের ভালোবাসা নিয়ে, জনগণের অধিকার আদায়ের আন্দোলনে জনগণের পাশে দাঁড়িয়ে আছে, এবং একইভাবে ভবিষ্যতেও জনগণের জন্য কল্যাণমূলক কাজ করবে, সেই প্রত্যাশায় ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে রইল বিএনপি’র জন্য শুভকামনা। একইসাথে বিএনপি’র একজন ক্ষুদ্রতম কর্মী হিসেবে নয়, বরং দেশের একজন নাগরিক হিসেবে বাংলাদেশের সর্ববৃহত রাজনৈতিক দল বিএনপি’র উত্তর উত্তর সফলতা কামনা করছি, সেইসাথে দলটির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান, তারেক রহমানসহ জিয়া পরিবারের সকল সদস্যদের প্রতি আল্লাহ পাকের নিকট প্রার্থনা করছি, আল্লাহপাক যেন তাদেরকে সুস্থ রাখেন, যেন দেশ ও দেশের মানুষের কল্যাণে আরও কাজ করতে পারেন। কেননা দেশের কোটি কোটি জনগণ দেশের গণতন্ত্র, স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় জিয়া পরিবার ও তাঁর প্রতিষ্ঠিত দল (বিএনপি) ছাড়া বাংলাদেশের মানুষের কোন পরিবর্তন হবেনা বলে বিশ্বাস করেন। কারণ দেশটা আজ পরাধীনতার মধ্যে আবদ্ধ।

আর সেই পরাধীনতার আবদ্ধ থেকে দেশকে বের করে আনতে, সকল ভয় ও আতংকের উর্ধ্বে উঠে মহান মুক্তিযুদ্ধের সুমহান চেতনায়, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারুণ্যের অহংকার বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক জনাব তারেক রহমানের নির্দেশিত, নব্য স্বৈরাচারী অগণতান্ত্রিক, অবৈধ, মিডনাইটের সরকারকে রাষ্ট্রক্ষমতা থেকে সরিয়ে ‘গণতন্ত্র পুনরুদ্ধার’ ও একটি নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা ও জনগণের সকল অধিকার নিশ্চিত করা সহ সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার প্রতিষ্ঠিত করার প্রচেষ্টার আন্দোলনে সামিল হওয়া প্রতিটা জিয়ার সৈনিকদের সফলতা, সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি”র ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী “সফল হোক, স্বার্থক হোক”

-ডালিয়া লাকুরিয়া

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com