সম্পাদকদের মধ্যে বিরোধ গণমাধ্যমের ভেতরে পঁচনের লক্ষণ: শওকত মাহমুদ

0

জাতীয় প্রেসক্লাব বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নবিএফইউজের সাবেক সভাপতি বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ বলেছেন, সম্পাদকদের মধ্যে বিরোধ গণমাধ্যমের ভেতরে পচনের লক্ষণ। এটা গোটা সাংবাদ মাধ্যমের জন্য অশনিসংকেত।

তিনি আরো বলেন, এখন সত্যমুখী সাংবাদিকতা নেই, আছে সূর্যমুখী সাংবাদিকতা। সূর্যমুখী ফুল যেমন সূর্যের দিকে মুখ করেথাকে, তেমনি সাংবাদিকরা এখন সরকারের মনমর্জির দিকে তাকিয়ে থাকেন।

গতকাল বৃহস্পতিবার, জুলাই ২৯, ২০২১, বিকালে জাতীয় প্রেসক্লাবে বিএফইউজেডিইউজে কার্যালয়ে শওকত মাহমুদের ৬৩তম জন্মদিন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে অনুভূতি প্রকাশ কালে তিনি কথা বলেন।

শওকত মাহমুদ জাতীয় প্রেসক্লাবের চার বারের সাধারণ সম্পাদক দুই বারের সভাপতি এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নবিএফইউজের সাবেক মহাসচিব সভাপতি ছিলেন। তিনি ইকোনোমিক টাইমস এর সম্পাদক। বর্তমানে সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ বলেন, শওকত মাহমুদ সাংবাদিক সমাজের অহংকার। একইসঙ্গে বাংলা ইংরেজি ভাষায় লেখা বলার অনন্য প্রতিভা রয়েছে তার। প্রেসক্লাবে ১২ বছর এবং বিএফইউজেতে বছর শীর্ষ পদে নেতৃত্ব দিয়েওনিজের জন্য কিছু করেননি। ঢাকা শহরে তার এক ইঞ্চি জায়গা একটি ফ্ল্যাট নেই। সাংবাদিকদের কল্যাণে কাজ করাই তার জীবনের ব্রত।

ইলিয়াস খান বলেন, শওকত মাহমুদ সাংবাদিক সমাজের জন্য যে অবদান রেখেছেন তার কাছাকাছিও অন্য কেউ রাখেননি। বহুসাংবাদিককে তিনি চাকরি দিয়েছেন। বিপদে আপদে সহায়তা করেছেন। সময় সকল বক্তা শওকত মাহমুদের দীর্ঘায়ু কামনাকরেন।

বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকনের সঞ্চালনায় সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন বিএফইউজের সভাপতি এমআবদুল্লাহ, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ডিইউজের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালিন নোমানী, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি রফিকুর রহমান একেএম মহসিন সাবেক সাধারণ সম্পাদক নূর উদ্দিন নুরু, বিএফইউজের সহকারী মহাসচিব শফিউল আলমদোলন, জাতীয় প্রেসক্লাবের সাবেক সহসভাপতি বর্তমান নির্বাহী সদস্য কাজী রওনাক হোসেন, ডিআরইউর সাবেক সভাপতি ইলিয়াস হোসেন রফিকুল ইসলাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, বর্তমান সাংগঠনিক সম্পাদক মইনুলহাসান সোহেল, বিএফইউজের প্রচার সম্পাদক মাহমুদ হাসান, নির্বাহী সদস্য জাকির হোসেন, ডিইউজের সাংগঠনিক সম্পাদকদিদারুল আলম, দফতর সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com