স্বাস্থ্যখাতে সরকারের সংশ্লিষ্ট ব্যক্তিদের দুর্নীতি-লুটপাট অব্যাহত রয়েছে: শওকত মাহমুদ

0

করোনা মোকাবিলায় মানুষের চিকিৎসাসুবিধা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ।

তিনি বলেন, সরকারের অবহেলা অনিয়মদুর্নীতির কারণে দেশব্যাপী করোনা মহামারি আজ দুঃসহ আকার ধারণ করেছে।শহর থেকে এই ভাইরাস গ্রাম পর্যন্ত ছড়িয়ে গেছে। চারদিকে শুধু মৃত্যু আর মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। এই সংকট উত্তরণেজন সচেতনতা বৃদ্ধির পাশাপাশি হাসপাতালে মানুষের চিকিৎসাসহ গ্রামাঞ্চলেও টিকা প্রদান নিশ্চিত করতে হবে। যেকোনো মূল্যে সর্বাত্মক উদ্যোগ নিয়ে এই মহামারি নিয়ন্ত্রণে আনতেই হবে। অন্যথায় মানুষকে বাঁচানো যাবে না।

গতকাল মঙ্গলবার (২৭ জুলাই) বিকেলেকরোনা মহামারি মোকাবিলায় সচেতনতা বৃদ্ধিশীর্ষক এক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ সিভিল রাইটস সোসাইটি (বিসিআরএস) আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি মো. জাকির হোসেন। সংগঠনের সাধারণ সম্পাদক এস এম তাজুল ইসলামের সঞ্চালনায় বিসিআরএসের পরিচালক প্রদীপ কুমারপাল, ফারজানা ইসলাম, এনজিও ব্যক্তিত্ব মাসুদা হোসেন, লেখিকা আমিনা ইসলাম, বিসিআরএস কর্মকর্তা সিফাত আহমেদ সাবাব প্রমুখ বক্তব্য রাখেন।

শওকত মাহমুদ বলেন, দেশে প্রতিদিন মৃত্যু ভয়ানক এই ভাইরাস আক্রান্তের সংখ্যার নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে।অক্সিজেনের অভাবে মানুষ মারা যাচ্ছে। হাসপাতাল গুলোতে আইসিইউ বেড তো দূরের কথা, সাধারণ ওয়ার্ডে পর্যন্ত মানুষ সিটপাচ্ছে না। এক্ষেত্রে সরকারকে অন্যসব খাতের চেয়ে এই মহামারি মোকাবিলার ক্ষেত্রে অধিক প্রাধান্য দিতে হবে। কিন্তু দেশবাসীর চরম দুর্ভাগ্য যে, স্বাস্থ্যখাতে সরকারের সংশ্লিষ্ট ব্যক্তিদের অব্যাহত দুর্নীতি, লুটপাট আর অতিকথন ছাড়া আর তেমন কিছুই দেখাযাচ্ছে না। এভাবে একটা দেশ চলতে পারে না। এর নিরসন প্রয়োজন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com