বিধিনিষেধ শিথিলের সিদ্ধান্ত আরও ৪ দিন বাড়ানোর দাবি

0

বিধিনিষেধ শিথিলের সিদ্ধান্ত আরও দিন বাড়ানোর দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণ, যাত্রী হয়রানি, ভাড়া নৈরাজ্য ঈদ শেষে কর্মস্থলে ফেরার পথে ভোগান্তি কমাতে সংগঠনটি  দাবি জানায়।

বুধবার (১৪ জুলাই) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে সংগঠনের মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী এই কথা বলেন।

তিনি বলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে জাতীয় কমিটির সদস্যরা যখন দেশে কারফিউ দেয়ার পরামর্শ দিয়েছেন তখন সরকার মানুষের জীবন জীবিকার কথা বিবেচনা করে ১৪ জুলাই মধ্য রাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত দিনের জন্যবিধি নিষেধ শিথিলের সিদ্ধান্ত নিয়েছে। ফলে রাজধানীসহ সারা দেশের মানুষ দিন ঈদুল আজহা উদযাপনের জন্য গ্রামেরবাড়ি যাওয়ার সুযোগ পাবেন।

তিনি আরও বলেন, আমাদের দেশে রাস্তা গণপরিবহন সংকটের কারণে ঈদুল আজহার পরের দিন ২২ জুলাই মাত্র একদিন গ্রামের বাড়ি থেকে রাজধানীতে বা কর্মস্থলে পৌঁছানো সম্ভব নয়। বিধিনিষেধ শিথিলের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে আগামী ২৬জুলাই পর্যন্ত বাড়ানোর দাবি জানান তিনি।

মোজাম্মেল হক বলেন, ২২ জুলাই কর্মস্থলে ফেরার জন্য একদিনে সবাই রাস্তায় নামলে যানজট, জনজট, গণপরিবহন, ফেরিঘাট, টার্মিনালে মানুষের গাদাগাদিতে ভয়াবহ ভোগান্তির পাশাপাশি করোনা সংক্রমণ বেড়ে যাবে। তাতে গত ১৪ দিনে কঠোর লকডাউনের অর্জিত ফলাফল শূন্যের কোটায় পৌঁছবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com