মগবাজারের ঘটনার দায় সরকারকে নিয়ে জবাবদিহিতার আওতায় আসতে হবে: হারুন

0

রোববার রাতে রাজধানীর মগবাজারের মত ব্যস্ততম জায়গায় যে ঘটনাটি ঘটেছে এর দায় সরকারকে নিতে হবে বলে উল্লেখ করেছেন, বিএনপি দলীয় সংসদ সদস্য হারুন উর রশিদ।

সোমবার জাতীয় সংসদে বক্তব্য রাখতে গিয়ে তিনি কথা বলেন।

এমপি হারুন বলেন, মাননীয় স্পিকার আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি কিছুদিন আগে গত বছর নারায়ণগঞ্জে মসজিদে নামাজরত অবস্থায় প্রায় ৪০জনের অধিক মানুষ মারা গেছেন। অনেকে আহত হয়েছিলেন, যাদের দীর্ঘদিন চিকিৎসা নিতে হয়েছে। তারপর গতকালকে রাজধানীর মগবাজারের মত ব্যস্ততম জায়গায় যে ঘটনাটি ঘটেছে এর দায় সরকারকে নিতে হবে।

তিনি বলেন, এখানে বিদ্যুৎ জ্বালানী মন্ত্রী নাই। বিদ্যুৎ জ্বালানী বিভাগের যারা এই ট্রান্সফরমার এর দায়িত্বে আছেন সেগুলোর সেফটি আছে কিনা সেটা লক্ষ্য রাখা দরকার ছিলো। কারণ এখন যত্রতত্র এখানে সেখানে রেস্টুরেন্ট গড়ে উঠছে।আমরা বিভিন্ন দেশে ঘুরে দেখি লেখা আছে সেফটি ফাস্ট। কিন্তু বাংলাদেশের কি অবস্থা মাননীয় স্পিকার? আজকে বিদ্যুৎ এরট্রান্সফরমার বিস্ফোরণে মানুষের মৃত্যু হচ্ছে। বিদ্যুৎ এর তার ছিঁড়ে পড়ে মানুষের মৃত্যু হচ্ছে। আজকে বিদ্যুৎ বিভাগের মাননীয়মন্ত্রী এখানে নেই। তাদেরকে তো জবাবদিহিতার আওতায় আসতে হবে।

বিএনপি দলীয় এই সংসদ সদস্য বলেন, রাজধানীর মত জায়গায় যদি আজকে এরকম একটা ঘটনা ঘটে সেখানে কতগুলো বাসক্ষতিগ্রস্ত হয়েছে, কতগুলো বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এই যে ক্ষতিগ্রস্ত হয়েছে এর দায় কে নিবে? আপনার মাধ্যমে প্রধানমন্ত্রীকেঅনুরোধ করবো এই বিভাগকে কঠোরভাবে নির্দেশ দিতে হবে। ঢাকার শহরে বাসাবাড়িসহ বিভিন্ন জায়গায় যারা বিদ্যুৎ লাইননির্মান করেছে তার সেফটি নিশ্চিত করতে হবে। তারপর বেআইনি গ্যাস বিদ্যুৎ যারা সরবারহ করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ না করলেতো মানুষ মরবেই। তাই আপনার মাধ্যমে এই বিষয় গুলোর প্রতি মাননীয় সংসদ নেতার দৃষ্টি আকর্ষণ করছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com