জনগণের সঙ্গে প্রতারণা করে ক্ষমতায় টিকে আছে আ.লীগ সরকার: মির্জা ফখরুল

0

সময়মতো বিএনপি আন্দোলনের ডাক দেবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার( জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ঢাকা ভাইজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব কথা বলেন।

তরুণ শিক্ষার্থীদের এখন প্রতিবাদী মানসিকতা নেই উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা যখন আগে তরুণ ছিলাম, তখন আমরা অন্যায়ের প্রতিবাদ করতাম। এখন আমাদের বয়স হয়েছে। আমানুল্লাহ আমানরা ৯০ তরুণ বয়সে তারা প্রতিবাদ করেছে। এখন আমানুল্লাহ আমানদের আন্দোলনের ডাকে তরুণরা সাড়া দিচ্ছে না। কেন দিচ্ছে না? ৯০আর ২০২১ এক নয়। এখনকার তরুণদের মধ্যে অন্যায়ের প্রতিবাদ করার মানসিকতা দেখি না। তারা হুকুমের অপেক্ষায় থাকে, তখন আমরা কারো হুকুমের অপেক্ষায় থাকতাম না।

তিনি বলেন, অনেকেই বিএনপিকে আন্দোলনের কথা বলেন। বিএনপি আন্দোলন করেছে ২০১৪ সালে, ২০১৮ সালে। জনগণসারা দেশ বন্ধ করে দিয়েছিল। বিএনপির সময় হলে আন্দোলন করবে।

মির্জা ফখরুল বলেন, এখনো আন্দোলনের ডাক দেয়ার সময় আসেনি। সময় হলেই ডাক আসবে। ছাত্রযুবকরা মাঠে না নামলেসফলতা কঠিন। ছাত্র শ্রমিক যুবক তরুণদের সংগঠিত করে তাদের নেতৃত্বে রাজপথে গণঅভ্যুত্থান হবে। তরুণদের ছাড়া গণঅভ্যুত্থান হবে না।

তিনি বলেন, জনগণের সঙ্গে প্রতারণা করে ক্ষমতায় টিকে আছে সরকার। আওয়ামী লীগ কখনোই সুষ্ঠু নির্বাচনে ক্ষমতায় আসতে পারবে না।। তাই সবকিছুকে নিয়ন্ত্রণ করছে তারা।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকার জনগণের সবচেয়ে ক্ষতি করেছে। এই সরকারের অধীনে কোনও সুষ্ঠু নিবাচন হবে না।কোনও দেশ তা করে দিয়ে যাবে না। তা করবে বিএনপি এবং তার অঙ্গ সংগঠন করবে।

২০১৮ সালের নির্বাচনে গিয়ে ভুল করিনি বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

কোভিড মোকাবিলায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে সরকার এমন অভিযোগ করে মির্জা ফখরুল আরো বলেন, সরকার কোভিড মোকাবিলায় সম্পূর্ণ ব্যর্থ  হয়েছে। তারা কোনো চেষ্টাই করেনি শুধু চুরি করেছে।

বিএনপি মহাসচিব বলেন, টেস্ট কেলেংকারি মামলায় শাহেদেকে জেলে নিলেন কিন্তু স্বাস্থ্য মন্ত্রীকে জেলে নিলেন না কেন ?

আওয়ামী লীগের কেউ আর এখন দেশে টাকা রাখে না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, কারণ তারা জানে সবকিছুর হিসেবদিতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি হারুন আল রশিদের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে ডা. মাজারুল ইসলাম দোলন, ডা. মো. সিরাজুল ইসলাম, ডা. আবু হেনা, ডা. আবুল হাসান, সাবেক ছাত্রদল নেতা সেলিনা সুলতানা প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com