জনগণের প্রতি অনির্বাচিত আওয়ামী লীগ সরকারের কোনো দায়বদ্ধতা নেই: গয়েশ্বর

0

রাজধানীর মাস্টারমাইন্ড স্কুলের ‘ও’ লেভেল শিক্ষার্থী আনুশকা নূর আমিনকে ধর্ষণ ও হত্যার বিচার দাবিতে মোমবাতি প্রজ্জ্বলন করেছে ‘নারী ও শিশু অধিকার ফোরাম’।

গতকাল বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে ‘মাস্টারমাইন্ড স্কুলের ছাত্রী আনুশকাকে ধর্ষণ ও হত্যাসহ সারাদেশে নারী ও শিশুদের ওপর নিযার্তন-নিপীড়নের প্রতিবাদে এই ব্যতিক্রমী প্রতিবাদী কর্মসূচিতে অংশ নেন সংগঠনের কয়েক‘শ নেতার্মী।

‘স্টপ চিন্ড্রেন হেরাজমেন্ট’. ‘বিকৃত যৌনাচার বন্ধ কর’, ‘আনুশকা হত্যাকারীর বিচার চাই’ ‘জেগে উঠো, শিশুদের রক্ষা করো’ ইত্যাদি নানা বক্তব্য লেখা প্লাকার্ড ও প্রজ্জলিত মোমবাতি হাতে নিয়ে দাঁড়িয়ে প্রতিবাদ করেন তারা।

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় মাস্টারমাইন্ড স্কু্লের শিশু শিক্ষার্থী হত্যাকাণ্ডের ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘ তার মা কী বলেছেন? তিনি বিচার চাওয়ার পর তাদের নিরাপত্তা হুমকির মুখে। এর রকম ব্যবস্থার মধ্যে দেশ চলতে পারে না।

জনগণের প্রতিনিধিত্বের সরকার নেই বলেই এই ধরনের ঘটনায় সরকারের দায়বদ্ধতা দেখা যাচ্ছে না বলে মন্তব্য করেন তিনি। ‘জনগণের প্রতি অনির্বাচিত আওয়ামী লীগ সরকারের কোনো দায়বদ্ধতা নেই। তাদের পছন্দ-অপছন্দে তোয়াক্কা সরকার করে না। দাসত্ব গ্রহণ করার জন্য প্রতিবেশীদের খুশি করে ক্ষমতায় থাকাটাই সরকারের একমাত্র লক্ষ্য।’

এই অবস্থা থেকে উত্তরণে সকলকে সোচ্চার হয়ে প্রতিবাদ জানানোর আহবান জানান গয়েশ্বর।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com