লেবানন প্রবাসী ৭৫ হাজার ডলার আত্মসাৎ করে পালিয়েছে বি-বাড়িয়ার আমীন

0

ওয়াসীম আকরাম, লেবানন থেকে : এবার লেবাননের রোমি এলাকা থেকে সাধারণ প্রবাসীদের ৭৫ হাজার ডলার আত্মসাৎ করে পালিয়েছে আমিন মিয়া নামে লেবানন প্রবাসী এক বাংলাদেশী। তার দেশের বাড়ি বি-বাড়িয়া জেলার চিলিকুট গ্রামে। তার বাবার নাম সরল মিয়া।

আমিন মিয়া লেবাননের বিভাগীয় শহর রোমি এলাকায় ৮২ সদস্য বিশিষ্ট্য এক সমিতির ক্যাশিয়ার ছিল। গত ৫ সেপ্টেম্বর থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছেনা। পরে স্থানীয়দের কাছে জানা যায় আমিন মিয়া অবৈধ পথে সিরিয়া দিয়ে গ্রীসের উদ্দেশ্যে লেবানন থেকে পালিয়ে গেছে। বর্তমানে তিনি তুরষ্ক রয়েছে বলে জানা গেছে।

এদিকে আমিনকে খুঁজে না পেয়ে ভেঙ্গে পড়েছে উক্ত সমিতির অন্য সদস্যবৃন্দ। সদস্যদের কয়েকজন রয়েছে যাদের কারো ১২ হাজার আবার কারো ১৪ হাজার ডলার আমেরিকান ডলার পাওনা। সদস্যদের মনের বাসনা বা উদ্দেশ্য ছিল টাকা জমিয়ে দেশে একটা কিছু করবে এটাই ছিল সকলের স্বপ্ন। কিন্ত সেই স্বপ্ন তাদের ধুলোয় মিশে গেল প্রতারক আমিনের ধোকায়।

তারা আরো বলেন, ৮২ জন সদস্য মানে ৮২টি পরিবার, এই পরিবার গুলোকে আমিন নিঃশ্বত্ব করে ফেরলে গেছে।

আমিন অনেক বছর যাবত রোমি এলাকায় বিশ্বস্ততার সাথে বাংলাদেশী দোকান চালাত। ভাল মানুষের ভান করে তিনি প্রবাসীদের দৃষ্টিতে আসেন। এরপর ভাল মানুষের মুখোষ পড়ে আমিন সকলের টাকা হাতিয়ে অবৈধ পথে গ্রীস পালায়ন করেছে। ৮২জন সদস্য এখন সর্বশান্ত। তাদের আশা এর বিচার কোন একদিন এ দুনিয়াতে হউজ বা আখেরাতে হউক পাবেন। তবে তারা চান লেবাননে আর কোন এমন প্রতারক আমিন যেন জন্ম না নেয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com