খোকা ছিলেন দেশ ও জাতির প্রতি অঙ্গীকারাবদ্ধন: নজরুল ইসলাম খান

0

বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকা দল মত নির্বিশেষে ব্যাপক গ্রহণযোগ্যতা অর্জন করেছিলেন। তাঁর গণমুখী কর্মকান্ডের মাধ্যমে ছাত্রনেতা থেকে গেরিলা, গেরিলা মুক্তিযোদ্ধা থেকে জণনেতায় পরিণত হয়ে সাদেক হোসেন খোকা প্রমান করেছেন মুক্তিযুদ্ধ এবং দেশ, জাতি, জণগনের অধিকার প্রতিষ্ঠায় ও কল্যাণে তাঁর নিষ্ঠা, আন্তরিকতা এবং কর্তব্যপরায়নতায় তিনি ছিলেন অঙ্গীকারবদ্ধ। এই কারণে তাঁর জনপ্রিয়তা ছিল বিপুল। তিনি এতোই জনপ্রিয় এবং শক্তিশালী সংগঠক ছিলেন যে, ৯১’র নির্বাচনে ঢাকার সুত্রাপুর-কতোয়ালী আসনে নবীন প্রার্থি হয়েও তিনি আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে বিপুল ভোটে পরাজিত করেন। জনগনের অংশগ্রহনে অনুষ্ঠিত নিরপেক্ষ কোন নির্বাচনে তাঁর পরাজয়ের ইতিহাস নাই।

নজরুল ইসলাম খান সাদেক হোসেন খোকার সাথে তার কাজ করার অভিজ্ঞতার কথা উল্লেখ করে বলেন, তাঁর মত কাজ পাগল মানুষ এ সময়ে পাওয়া দুষ্কর। সরকার বা বিরোধী দল, যে অবস্থাতেই ছিলেন, সেখান থেকেই তিনি জনগনের কল্যাণে কাজ করেছেন এই বিশাল হৃদয়ের মানুুষটি। বিএনপিকে শক্তিশালী, সমৃদ্ধ এবং সর্ববৃহৎ দলে পরিনত করতে তাঁর অবদান দল সব সময় শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

নজরুল ইসলাম খান আজ বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের নীচতলায় সাদেক হোসেন খোকার ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপি, ঢাকা মহানগর দক্ষিনের আয়োজনে আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

বিএনপি ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি হাবিব উন-নবী খান সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও দোয়া মাহফিলে বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসন উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, দক্ষিণ বিএনপি নেতা ইউনুস মৃধা, মীর হোসেন মীরু, মোঃ মোহন, আলী রেজাউর রহমান রিপন, নজরুল ইসলাম কিরন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু;, জাসাস নেতা- জাহাঙ্গীর আলম রিপন, জাকির হোসেন রোকন, খালেদ এনাম মুন্না; ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন, কবি নদজরুল কলেজ শাখার সাধারণ সম্পাদক আরিফ।

মিলাদ পরিচালনা করেন কেন্দ্রীয় ওলামা দলের আহবায়ক শাহ মোঃ নেছারুল হক ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা নজরুল ইসলাম।

বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, ঢাকা মহানগরীর তুমুল জনপ্রিয় ব্যক্তিত্ব ছিলেন সাদেক হোসেন খোকা। এই জনপ্রিয়তার মুলে ছিল দেশ, জনগনের প্রতি তাঁর দরদ এবং গণমুখী রাজনীতি।

সভাপতির বক্তবে হাবিব উন-নবী খান সোহেল বলেন, সাদেক হোসেন খোকা ছিলেন আমাদের সাহসের বাতিঘর। আপদ, বিপদে, সুখে, দু:খে তিনি নেতাকর্মীদের পাশে ছিলেন পাহাড়ের মত।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com