হত্যা-ধর্ষণ প্রতিরোধে সরকারের ব্যর্থতায় সমগ্র জাতি আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে: মোস্তফা

0

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, দুর্নীতিবাজ ও ধর্ষকদের সামাজিকভাবে বর্জন করতে হবে। দুর্নীতি-দুর্বৃত্তায়ন ও হত্যা-ধর্ষণের ভয়াবহতা সমাজে প্রতিনিয়ত যেভাবে বিস্তার করছে তাতে সমগ্র জাতি আতঙ্কিত হয়ে পড়েছে।

শনিবার (৩ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে খাসখবর পত্রিকার সম্পাদক মারুফ সরকারের নানা বিশিষ্ট সমাজসেবক মো. জিন্নাহ তালুকদারের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির উদ্যোগে আয়োজিত স্মরণ ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা বলেন, মরহুম জিন্নাহ তালুকদার যে শোষণমুক্ত-দুর্নীতিমুক্ত দেশের স্বপ্ন দেখতেন তা এখনো অধরা রয়ে গেছে। রাষ্ট্র নারী ও শিশুদের সামাজিক সুরক্ষা দিতে পারছে না। অন্যদিকে ধর্ষকদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার বিষয়টিও জোরালো হচ্ছে না। ফলে হত্যা-ধর্ষণ প্রতিরোধে সরকারের ব্যর্থতায় সমগ্র জাতি আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে।

তিনি বলেন, সরকারের জবাবদিহিতার অভাবেই সিলেটের এমসি কলেজে স্বামীর সামনে স্ত্রী গণধর্ষণের শিকার হয়েছেন। অন্যদিকে সৌদি প্রবাসী হাজার হাজার শ্রমিক বিক্ষোভ করছে ভিসার মেয়াদ শেষ হওয়ার ফলে, এখন পর্যন্ত তাদের ভিসার মেয়াদ পুনরায় নিবন্ধন করা হয়নি। অথচ এগুলো সরকারের দায়িত্ব। সরকারের দায়িত্বশীল মন্ত্রীরা এ দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দিচ্ছে।

সংগঠনের চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন সংগঠনের মহাসচিব অ্যাডভোকেট সাইফুল ইসলাম সেকুল, সাংগঠনিক সম্পাদক আল আমিন, কেন্দ্রীয় নেত্রী ডা. আসমা আক্তার মৌসুমী, শহিদুল ইসলাম সাইফুল, মো. আল আমিন, মিস চম্পা প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com