সংগ্রাম সম্পাদক আবুল আসাদের জামিন স্থগিত করায় লেবার পার্টির তীব্র নিন্দা ও প্রতিবাদ

0

দৈনিক সংগ্রাম সম্পাদক ও প্রবীন সাংবাদিক আবুল আসাদের জামিন স্থগিত করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান।

আজ (মঙ্গলবার) লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত সাক্ষরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, আবুল আসাদ প্রায় সাড়ে ৯ মাস যাবত কারাগারে বন্দি জীবন-যাপন করছেন। তিনি বাংলাদেশের প্রথিতযশা লেখক ও সাংবাদিক। দেশের প্রাচীণতম পত্রিকা দৈনিক সংগ্রামের সম্পাদক। তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে প্রতিহিংসা চরির্তাথ করতে তাকে কারাগারে আটক রাখা হয়েছে। দেশের উচ্চ আদালত থেকে তিনি জামিন প্রাপ্ত হয়েও সরকারের নগ্ন হস্তক্ষেপে ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন। মামলায় জামিন পাওয়া অভিযুক্ত ব্যক্তির আইনী অধিকার। তিনি আইনী প্রক্রিয়ায় উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পর কারাগার থেকে বের হওয়ার সকল প্রস্তুতি যখন চূড়ান্ত, তখন সরকার তাকে মুক্তি দেওয়ার ক্ষেত্রে প্রতিবন্ধকতার সৃষ্টি করে। সরকারের আবেদনের প্রেক্ষিতে তার জামিন স্থগিত হয়ে যায়। সরকারের এ ভূমিকায় আমরা বিস্মিত ও হতবাক এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

নেতৃদ্বয় বলেন, আবুল আসাদের মতো একজন বয়োবৃদ্ধ সিনিয়র সাংবাদিক ও বুদ্ধিজীবীকে অন্যায়ভাবে আটক রেখে সরকার তার উপর জুলুম করছে। সরকারের এ ভূমিকায় সংবাদপত্র ও সাংবাদিক দলনের চরিত্র ফুটে উঠেছে। আমরা অবিলম্বে আবুল আসাদকে মুক্তি দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

বিজ্ঞপ্তি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com