পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির নিন্দা ও প্রতিবাদ জানালেন গোলাম পরওয়ার

0

নিত্যপ্রয়োজনীয় পণ্য পেঁয়াজের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বুধবার একটি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি অব্যাহত রয়েছে। এক দিনের ব্যবধানে কেজিপ্রতি পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়ে ১০০ টাকা ছাড়িয়েছে। এক দিন আগেও প্রতিকেজি পেঁয়াজ ৪০ থেকে ৫০ টাকা করে বিক্রি হতো। সরকারের বিভিন্ন মহল থেকে বলা হচ্ছে, দেশে পর্যাপ্ত পেঁয়াজের মজুদ রয়েছে। তারপরেও এভাবে রাতারাতি পেঁয়াজের মূল্যবৃদ্ধির ঘটনা দেশবাসীর নিকট রহস্যজনক।

পেঁয়াজের এই অস্বাভাবিক মূল্য বৃদ্ধির পেছনে যৌক্তিক কোনো কারণ নেই। সরকারের পক্ষ থেকে মজুতদারির বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণ না করার কারণেই রাতারাতি পেঁয়াজের দাম বেড়ে গেছে। অতি মুনাফাখোর ব্যবসায়ীরা সরকারদলীয় লোকজনের মদদে কারসাজি করে জনগণের নিকট থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। ইতোপূর্বেও কেজিপ্রতি পেঁয়াজের মূল্য অস্বাভাবিকভাবে বেড়ে গিয়ে ৩০০ টাকা পর্যন্ত হয়েছিল।

জনবিচ্ছিন্ন এই সরকার কোনোভাবেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণ করতে পারছে না। সকল ক্ষেত্রেই সরকারের সীমাহীন অনিয়ম, দুর্নীতি ও ব্যর্থতার করুণ চিত্র ফুটে উঠছে।

নিত্যপ্রয়োজনীয় পণ্য পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি নিয়ন্ত্রণ এবং সকল প্রকার পণ্যসামগ্রীর দাম জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসার ব্যাপারে কার্যকর ব্যবস্থা নিতে আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com