তিন মুক্তিযোদ্ধার মৃত্যুতে সংসদে শোকপ্রস্তাবের আহ্বান জাফরুল্লাহর

0

মহান মুক্তিযুদ্ধের দুই সেক্টর কমান্ডার মেজর জেনারেল চিত্ত রঞ্জন (সি আর) দত্ত ও আবু ওসমান চৌধুরী এবং মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন তারিক আলীর মৃত্যুতে জাতীয় সংসদের শোকপ্রস্তাব গ্রহণের আহ্বান জানিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সোমবার মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন তারিক আলীর মৃত্যুতে গভীর শোক জানিয়ে গণমাধ্যমে দেওয়া শোক বার্তায় তিনি এ আহ্বান জানান।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জির মৃত্যুতে সংসদে শোক প্রকাশ করে সরকার ভালো কাজ করেছে। অথচ সি আর দত্ত ও আবু ওসমান চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করা হয়নি। এটা অত্যন্ত দুঃখের। আশা করছি সংসদের চলতি অধিবেশনে তারিক আলীসহ জাতির এই শ্রেষ্ঠ তিন সন্তানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হবে এবং শোকপ্রস্তাব নেওয়া হবে।  

জিয়াউদ্দিন তারিক আলী সোমবার সকাল ১০টার দিকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

শোকবার্তায় ডা. জাফরুল্লাহ চৌধুরী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

তিনি বলেন, ১৯৪৫ সালে জন্ম নেওয়া জিয়াউদ্দিন তারিক আলীর অবদান দেশবাসী আজীবন মনে রাখবে। বাংলাদেশের মুক্তিযুদ্ধে তার গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। রাজধানীর শেরেবাংলা নগরে মুক্তিযুদ্ধ জাদুঘরের নতুন দৃষ্টিনন্দন ভবনের সমন্বয়ক ছিলেন তারিক আলী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com