ইয়াবাসহ আটক, আড়াই লাখ টাকা নিয়ে ছাড়ার অভিযোগ এসআইয়ের বিরুদ্ধে

0

ইয়াবাসহ আটকের পর টাকা নিয়ে এক ব্যক্তিকে ছেড়ে দেয়ার অভিযোগ উঠেছে রাজশাহী মহানগরের বোয়ালিয়া মডেল থানা পুলিশের এসআই উত্তম কুমার রায়ের বিরুদ্ধে।

গত ৭ আগস্ট নগরীর নিউ মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে। তবে এতদিন বিষয়টি গোপন থাকলেও এখন জানাজানি হয়। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে নগর পুলিশ।

স্থানীয় সূত্র জানায়, ৭ আগস্ট বিকেলে নগরীর নিউ মার্কেট এলাকার টেলিকম ব্যবসায়ী তমালের দোকানে অভিযান চালান এসআই উত্তম। এ সময় তার সঙ্গে ছিলেন কনস্টেবল অলক ও তৌহিদ। দোকানে থাকা গণেশ মূর্তির পেছনে লুকানো অবস্থায় ৭০ পিস ইয়াবা উদ্ধার করেন এসআই। তখন দোকান মালিক তমালকে আটক করা হয়। আটকের পর ওই ব্যবসায়ীকে থানায় নেননি এসআই। তার কাছ থেকে দুই লাখ ৭০ হাজার টাকা নিয়ে ছেড়ে দেন তিনি।

৩১ আগস্ট থানা এলাকা থেকে শান্ত নামে আরেক মাদক ব্যবসায়ীকে গাঁজাসহ আটক করেন এসআই উত্তম। ৩০ হাজার টাকা নিয়ে পরদিন তাকে আদালতে চালান দেয়া হয়।

এদিকে এসআই উত্তম কুমার রায়ের বিরুদ্ধে ওয়ারেন্ট তামিলে ঘুষগ্রহণ, মাদকদ্রব্য কেনাবেচা করা ব্যক্তিদের সঙ্গে সখ্যসহ নানা গুরুতর অপরাধে জড়িয়ে পড়ার অভিযোগ রয়েছে।

পুলিশ সূত্র জানায়, এসআই উত্তম ২০০৫ সালের ৭ আগস্ট কনস্টেবল হিসেবে পুলিশে যোগ দেন। ওই দিনই তিনি আরএমপিতে যোগদান করেন। ২০১৩ সালের ৩০ ডিসেম্বর তিনি এএসআই পদে পদোন্নতি পান। এসআই পদে পদোন্নতি পান ২০১৯ সালের ২০ নভেম্বর। প্রায় ১৩ বছর ধরে ঘুরেফিরে আরএমপির বিভিন্ন দফতরে রয়ে গেছেন উত্তম কুমার।

নগর পুলিশের একটি সূত্র জানায়, এসআই উত্তম বোয়ালিয়া মডেল থানায় যোগদান করেন ২০১৫ সালের ১৪ জানুয়ারি। এএসআই থেকে এসআই পর্যন্ত তিনি এ থানায় কর্মরত। দীর্ঘদিন ধরে একই থানায় থাকায় অপরাধীদের সঙ্গে গভীর সখ্য গড়ে উঠেছে তার।

এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি হননি এসআই উত্তম কুমার রায়।

মাদকসহ আটকের পর অপরাধীকে ছেড়ে দেয়ার বিষয়টি জানা নেই বলে জানিয়েছেন নগরীর বোয়ালিয়া মডেল থানা পুলিশের ওসি নিবারণ চন্দ্র বর্মণ। বিষয়টি যাচাই-বাছাই করে ব্যবস্থা নেয়ার কথা জানান ওসি।

অন্যদিকে সুনির্দিষ্ট অভিযোগ পেলে ওই এসআইয়ের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com