রাজনৈতিকরা সম‌ঝোতায় ব‌্যর্থ হ‌লে তৃতীয় শ‌ক্তির আ‌বির্ভাব ঘট‌বে: ডাঃ ইরান

0

ওয়ানই‌লে‌ভেন প্রেক্ষাপট থে‌কে দে‌শের রাজ‌নৈ‌তিক দলগু‌লো শিক্ষা নি‌তে ব‌্যর্থ হ‌য়ে‌ছে মন্তব‌্য ক‌রে বাংলা‌দেশ লেবার পা‌র্টির চেয়ারম‌্যান ডাঃ মোস্তা‌ফিজুর রহমান ইরান ব‌লে‌ছেন, বিগত একযু‌গে আওয়ামী লী‌গের সীমা‌হিন লুটপাট ও একদলীয় কর্তৃত্ববাদী দুঃশাস‌নে বাংলা‌দেশ এক‌টি অকার্যকর ও ব‌্যর্থ রা‌ষ্ট্রে প‌রিনত হ‌য়ে‌ছে। রাজ‌নৈ‌তিক বি‌ভেদ, প্রতি‌হিংসা, দোষা‌রো‌প ও প্রতিপক্ষ বি‌রোধী শ‌ক্তি নির্মু‌লের আকাংখা দেশ‌কে ভয়াবহ প‌রি‌স্থি‌তির দি‌কে ধা‌বিত কর‌ছে। দে‌শের বর্তমান ক‌রোনা ও বন‌্যা প‌রি‌স্থি‌তি, রাজ‌নৈ‌তিক ও অর্থনৈ‌তিক সংকট, লুটপাট ও দুর্নী‌তি রোধ, গনতন্ত্র ও ভোট‌ধিকার প্রতিষ্ঠায় ‌শেখ হা‌সিনা ও বেগম খা‌লেদা জিয়ার রা‌জ‌নৈ‌তিক সংলাপ ও সম‌ঝোতা সম‌য়ের দাবী।

এ‌ক্ষে‌ত্রে দে‌শের নাগ‌রিক সমাজ‌কে স‌ক্রিয় উ‌দ্যোগ নেয়ার আহবান জা‌নি‌য়ে ডাঃ ইরান ব‌লেন, শেখ হা‌সিনা ও খা‌লেদা জিয়া‌কে এক টে‌বি‌লে বসতে হ‌বে। দে‌শের স্বা‌র্থে দুর্নী‌তি ও প্রতি‌হিংসামুক্ত গনতা‌ন্ত্রিক প‌রি‌বেশ সৃ‌ষ্টি কর‌তে হ‌বে। কেননা রাজ‌নৈ‌তিক ভা‌বে গনতা‌ন্ত্রিক শ‌ক্তি সম‌ঝোতায় ব‌্যর্থ হ‌লে অগনতা‌ন্ত্রিক তৃতীয় শ‌ক্তি মাথাচাড়া দি‌য়ে ওঠার সমুহ সম্ভাবনা র‌য়ে‌ছে।

তি‌নি আজ (মঙ্গলবার) দুপু‌রে বাংলা‌দেশ লেবার পা‌র্টির সাংগঠ‌নিক মা‌সের উ‌দ্বোধনী সভায় সভাপ‌তির বক্ত‌ব্যে একথা ব‌লেন।

তি‌নি ব‌লেন, খাইখাই রাজনীতি ও লুটপাটের গনতন্ত্র থেকে জনগন মুখ ফিরিয়ে নিয়েছে। দে‌শের উন্নয়ন কর্মমান্ড থে‌কে সৎ ও যোগ্যরা নির্বাসনে থাকায় অসৎ ও অ‌যোগ‌্যরা ক্ষমতা আক‌ড়ে আ‌ছে। সন্ত্রাসী ও লুটেরা গোষ্টী আজ অর্থ বিত্ত ও প্রভাব বিস্তারের জন্য রাজনীতির লেবাস পড়ে স্বার্থসিদ্ধিতে ব্যস্ত। যে কোন উপায়ে ক্ষমতায় থাকার ঘৃন্য প্রতিযোগীতা দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিনত করেছে। তাই সৎ ও যোগ‌্য নেতৃত্ব প্রতিষ্ঠায় লেবার পা‌র্টিকে সুসংগ‌ঠিত কর‌তে হ‌বে। রাজ‌নৈ‌তিক ও গণমানু‌ষের মু‌ক্তির ল‌ক্ষে লেবার পা‌র্টিকে তৃনর্মুল পর্যা‌য়ে লেবার পা‌র্টিকে গ‌ড়ে তুল‌তে হ‌বে।

লেবার পা‌র্টির চেয়ারম‌্যান ডাঃ মোস্তা‌ফিজুর রহমান ইরা‌নের সভাপ‌তি‌ত্বে সভায় বক্তব‌্য রা‌খেন লেবার পা‌র্টির সি‌নিয়র ভাইস চেয়ারম‌্যান ই‌ঞ্জি‌নিয়ার ফ‌রিদ উ‌দ্দিন, ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, যুগ্ম মহাস‌চিব নুরুল ইসলাম সিয়াম, ঢাকা দ‌ক্ষিন লেবার পা‌র্টির সভাপ‌তি মাওলানা আ‌নোয়ার হো‌সেন, সাধারন সম্পাদক হুমাউন কবীর, লেবার পার্টির ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা তরিকুল ইসলাম সাদী, বাংলা‌দেশ যুব‌মিশন আহবায়ক মো‌হেবুল্লাহ আল মে‌হেদী, বাংলাদেশ ছাত্রমিশন সাধারন সম্পাদক শ‌রিফুল ইসলাম ও যুগ্ম-সম্পাদক সাব্বির আহমেদ প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com