বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নানের ইন্তেকাল

0

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী আব্দুল মান্নান ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজিউন।

আজ রাত ৯টা ২০মিনিটে তিনি ইন্তেকাল করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার।

দিদার জানান, মৃত্যুর আগে গত ২ আগস্ট রোববার ভোরে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে সিসিইউ-তে ভর্তি করা হয়েছিলো। অসুস্থ অবস্থায় বার্ধক্য জনিত কারণে সেখানে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৮ বছর।

তিনি এক কন্যা সন্তান রেখে গেছেন। অসুস্থতার খবর পেয়ে তার অসুস্থতার খবর পেয়ে লন্ডন থেকে মেয়ে মেহরাজ মান্নান ও মেয়ের জামাই ব্যারিষ্টার নাসিরউদ্দিন অসীম আগেই ঢাকায় এসেছেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে আব্দুল মান্নানের ভাতিজা মো. শাহাবুদ্দিন জানান, মরহুমের লাশ হাসপাতালের হিমঘরে রাখা হবে। বুধবার সকাল ১০ টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে প্রথম জানাযা অনুষ্ঠিত হবে। সকাল ১১ টায় ধানমণ্ডির ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা শেষে তাকে নিজ গ্রাম নবাবগঞ্জ নেওয়া হবে। সেখানেই ৩য় দফা জানাযা শেষে ৭৯ বছরের মান্নানকে চিরনিদ্রায় শায়িত করা হবে।

আব্দুল মান্নান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি ছিলেন। অবসরে যাওয়ার পর তিনি বিএনপির প্রার্থী হিসেবে ঢাকা-২ আসন থেকে ১৯৯১, ফেব্রুয়ারি ১৯৯৬, জুন ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় নির্বাচনে অংশ নিয়ে পরপর চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন৷

তিনি ১৯৯১ সাল থেকে ৯৬ সাল পর্যন্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়র প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান পদে ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com