শফিউল বারী বাবু দুর্দিনের একজন বলিষ্ঠ সাহসী সিপাহশালা ছিলেন

0

দেশে এখন `কর্তৃত্ববাদী শাসন ও গুমের আতঙ্ক’ চলছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

গতকাল বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের নিচ তলায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সংগঠনটির সদ্য প্রয়াত সভাপতি শফিউল বারী বাবুর স্মরণে দোয়া মাহফিলে তিনি এমন দাবি করেন।

সংক্ষিপ্ত বক্তব্যে বাবুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে রিজভী বলেন, ‘এখন চারিদিকে যে দুর্দিন চলছে, এই দুর্দিনে শফিউল বারী বাবুও সামনের কাতারে থাকতো। দুর্দিনের একজন বলিষ্ঠ সিপাহশালাকে আন্দোলনের কাফেলা থেকে আমরা হারালাম।’

তিনি বলেন, ‘আমাদের চলমান এই আন্দোলনে এখনও গণতন্ত্র ফিরে আসেনি। এখনও দেশে কর্তৃত্ববাদী শাসন, গুমের আতঙ্ক, মিথ্যা মামলার আতঙ্ক, যেকোনও সময় ক্রসফায়ারের আতঙ্ক বিরাজ করছে। এই আতঙ্কের মধ্যে যে সকল নির্ভীক তরুণ, উদ্দীপ্ত তরুণ মিছিলের সামনের কাতারে থাকতো তাদের মধ্যে বাবু (শফিউল বারী বাবু) একজন। আমাদের মাঝে সেই বাবু নেই। তবে আমরা সবসময় তাকে স্মরণ করবো।’

পরে বাবুর আত্মার মাগফেরাত কামনা করে বি্শেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ক্কারী রফিকুল ইসলাম।

গত ২৮ জুলাই শফিউল বারী বাবু ফুসফুসের জটিলতায় আক্রান্ত হয়ে রাজধানীর এভার গ্রীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫১ বছর।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আাবদুল কাদের ভুঁইয়া জুয়েলের পরিচালনায় দোয়া মাহফিলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, এবিএম মোশাররফ হোসেন, শহিদুল ইসলাম বাবুল, আনিসুর রহমান তালুকদার খোকন, আকরামুল হাসান, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সহ-সভাপতি মোরতাজুল করীম বাদরু, ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ অংশ নেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com