করোনা: কর্মহীন প্রবাসীদের পাশে আর্তমানবতার সেবায় বিডি সোসাইটি পূর্বাঞ্চল দাম্মাম

Published: শনিবার, মে ১৬, ২০২০ ৪:১৮ পূর্বাহ্ণ   |   Modified: শনিবার, মে ১৬, ২০২০ ৪:৫৮ পূর্বাহ্ণ
 

ডিএল টিভি ডট কম

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সৌদি আরব থেকে – পারভেজ মোস্তফা

মহামারী করোনা সংক্রমণ ঠেকাতে বিশ্বের বিভিন্ন দেশগুলোর ন্যায় সৌদি আরবে আজকে পর্যন্ত আক্রান্তের সংখ্যা প্রায় অর্ধলাখ। এতে এক-তৃতীয়াংশ রোগী সুস্থ হয়ে ঘরে ফিরলেও সৌদি সরকার করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ করার জন্য মার্চ থেকেই ২৪ ঘন্টা কারফিউ আজ-অব্দি চলমান রেখেছেন – এতে কর্মহীন হয়ে পরেছে বাংলাদেশী সহ বিভিন্ন দেশের কর্মীরা। কর্মহীন বেশিরভাগ শ্রমিকের জীবনযাত্রারমাণ হিমসিম হয়ে পরছে। অনেকেই খাদ্য সংকটে ভুগছে, কেউ আবার করোনার পাশাপাশি লড়াই করছে দু’বেলা খাবার না পাওয়ার যন্ত্রণায়। এসব কর্মীদের অধিকসংখ্যক কর্মী ফ্রী -ভিসার সেই সাথে কোম্পানির।

এমতাবস্থায় এসব কর্মীদের পাশে আর্তমানবতার হাত বাড়িয়ে দিয়েছেন ; সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটি পূর্বাঞ্চল দাম্মাম, আল খোবার, জুবাইল।

এ’সংগঠনটি কর্মহীন প্রবাসীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচী হাতে নিয়েছে। এই ধারাবাহিকতায় আজ তৃতীয় দিনে দাম্মাম সিটির ও পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায় বাংলাদেশীদের ভিলায় ভিলায় গিয়ে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন। কর্মসূচীর পর্যায়ক্রমে আল খোবার ও জুবাইলে বিতরণ করা হবে।

এ বিষয়ে বিডি সোসাইটির মুখপাত্র শওকত কামাল জানান, বাংলাদেশ সোসাইটি পূবাঞ্চল দাম্মাম সৌদিআরব সংগঠনের সকল সদস্যদের সহযোগীতায় ও যৌথ উদ্যোগে আমরা তৃতীয় দফায় প্রায় ৫০০ প্রবাসীদের হাতে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি, সোসাইটির নেতৃবৃন্দের ঐক্যবদ্ধতার বহিঃপ্রকাশ এই মানবিক কর্মসূচী।

সোসাইটির আরেক নেতা শহিদুল ইসলাম পাটোয়ারী বলেন- “মানুষ মানুষের জন্য” তার দৃষ্টান্ত আজকের বিডি সোসাইটির এমন মহতী উদ্যোগের অংশ বিশেষ! সোসাইটির নেতা আমিনুল ইসলাম আমিন বলেন- “সবকিছুই মহান আল্লাহ্ রাব্বুল আলামীনের পদত্ত আমরা কেবল মাধ্যম মাত্র “কাজেই আমাদের ঐক্যবদ্ধতায় প্রমাণ করে সোসাইটির ঐতিহ্যগত সকল কর্মকান্ডে আমরা সফলকাম হয়েছি। সোসাইটির আরেক নেতা মনিরুজ্জামান বলেন- এই কর্মসূচী সম্পূর্ণ আমাদের সকলের নিজস্ব অর্থায়নে করছি। আমাদের এই ক্ষুদ্র প্রয়াস চলমান থাকবে ইনশাআল্লাহ।

শুধুই কী ব্যাচেলরের জন্যই খাদ্য সামগ্রী বিতরণ! জানতে চাইলে সোসাইটির নেতা মানিক মাতবার ও মহসিন কবির এবং শফিকুল ইসলাম শিপন বলেন, আমরা ব্যাচেলর এর পাশাপাশি ফ্যামিলিদের কাছেও এই খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছি। আর সোসাইটি সংগঠনটি মূলত সৌদিতে ফ্যামিলি নিয়ে অবস্থান রত সদস্যদের নিয়েই গঠিত। খাদ্য সামগ্রী তালিকায় রয়েছে – চাউল, ডাল, চনা, বুট, তৈল, আলু, মুরগী মাংস, রুই মাছ, মুড়ি, লবন ও সেমাই।

এসময় বিডি সোসাইটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, দাম্মাম বাংলাদেশ আন্তর্জাতিক স্কুলের চেয়ারম্যান জনাব শাহ আলম, BoD সদস্য জনাব জহির আহমেদ, বিডি সোসাইটির সদস্যদের মধ্যে জনাব শাহাদাত আজিজ, ইমরান পাটোয়ারী, শহিদুল ইসলাম, সাহেদ, বিল্লাহ, আজম, নিয়াজ, সেলিম, কালাম, গিয়াস খান, মাহবুব, জনি, মতিউল, দেলোয়ার, মহসিন, আনোয়ার, আব্দুস সালেক, আব্দুল আল মামুন, সামছু উদ্দিন মিঠু, আবুল খায়ের, মিজানুর রহমান টিপু, লুৎফর রহমান, দেলোয়ার হোসেন, সাইদ, আমিনুল ইসলাম, মহসিন, বিল্লাহ্, আনোয়ার, মোশাররফ প্রমুখ।

নেতৃবৃন্দ আরও জানান, মহামারী করোনা সংক্রমণ থেকেই বাঁচার একমাত্র উপায় হচ্ছে আমাদের সচেতনতা ও সাবধানতা, একে অপরের সাথে সামাজিক দূরত্ব রেখে যোগাযোগ রাখুন এবং নিজে বাঁচুন অন্যকে বাঁচাতে সহযোগিতা করুন।

Hits: 134

 
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com