স্কুলছাত্রী সোনিয়া হত্যায় আ.লীগ নেতার ফাঁসি দাবি

0

নরসিংদীর রায়পুরায় স্কুলছাত্রী সোনিয়া আক্তার (১৩) হত্যার বিচার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন তার মা। বৃহস্পতিবার (১৪ মে) সন্ধ্যায় নরসিংদীর ভেলানগরে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মলনে স্কুলছাত্রী হত্যা মামলার প্রধান আসামি উপজেলার চাঁনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল মিয়ার ফাঁসি দাবি করে নিহতের পরিবার। এদিকে পৃথক একটি মামলায় বাবুল মিয়াকে নবীনগর থানা পুলিশ গ্রেফতার করছে বলে জানা গেছে।

নিহত স্কুলছাত্রীর মা জোসনা সংবাদ সম্মলনে বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে চাঁনপুর ইউনিয়নের গ্রাম্য মোড়ল আওয়ামী লীগ নেতা বাবুল মিয়া আমাদের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দেয়ায় গত ২৮ মার্চ তিনি দল বল নিয়ে আমার বাড়িতে হামলা চালান। ওই সময় বাবুল মিয়া আমার স্বামীকে মারপিট করতে থাকেন। এ সময় তাকে বাঁচাতে আমার মেয়ে সোনিয়া এগিয়ে গেলে তাকে টেঁটা বিদ্ধ করে হত্যা করা হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় মামলা করার পর থেকে আসামিরা মামলা প্রত্যাহারের জন্য ভয়ভীতি ও চাপ প্রয়োগ করছে। জীবননাশের হুমকি দিচ্ছে। ফলে নিরাপত্তাহীনতা ভুগছেন পরিবারের সদস্যরা।

সংবাদ সম্মেলনে নিহত স্কুলছাত্রীর বাবা জালাল মিয়া, চাঁনপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শুক্কুর আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

চাঁনপুর ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শুক্কুর আলী বলেন, বাবুল মিয়া পুরো গ্রামে বিশৃঙ্খলা লাগিয়ে রেখেছে। তার কর্মকাণ্ডে বাধা দিলেই সে গ্রামের মানুষের ওপর অত্যাচার করে। সে মুক্তিযোদ্ধা অফিস ভাঙচুর করেছে। তার কোনো বিচার হয়নি। এর আগেও সে দুইটি হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত ছিল। তার নামে মামলাও আছে। আমরা তার ফাঁসির দাবি জানাচ্ছি।

নিহত সোনিয়া আক্তার রায়পুরা উপজেলার চাঁনপুর ইউনিয়নের কালিকাপুর গ্রামের জালাল মিয়ার মেয়ে ও সদাকরকান্দি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী ছিল।

উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জেলার রায়পুরা উপজেলার চাঁনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল মিয়া ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাসির মিয়ার মধ্যে দ্বন্দ্ব চলছিল। এর জের ধরে গত ২৮ মার্চ বাবুল সমর্থকরা টেঁটা-বল্লমসহ দেশীয় অস্ত্র নিয়ে প্রতিপক্ষ গ্রুপের লোকজনের বাড়িঘর ভাঙচুর করে। তারা জালাল মিয়া নামে এক ব্যক্তিকে মারধর করতে থাকলে তার স্কুলপড়ুয়া মেয়ে সোনিয়া আক্তার এগিয়ে আসে।

এ সময় প্রতিপক্ষের লোকজন সোনিয়াকে টেঁটাবিদ্ধ করে। তিনদিন পর চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল মিয়াকে প্রধান আসামি করে রায়পুরা থানায় হত্যা মামলা করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com