মাস্ক কেলেঙ্কারি : জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে লিগ্যাল নোটিশ

0

এন৯৫ মাস্ক কেলেঙ্কারির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিবসহ সরকারের সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। মঙ্গলবার (১২মে) ল অ্যান্ড লাইফ ফাইন্ডেশনের পক্ষে নোটিশটি পাঠান ব্যারিস্টার হুমায়ূন কবির পল্লব ও ব্যারিস্টার মো. কাওছার। ২৪ ঘণ্টার মধ্যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে নোটিশে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রী কার্যালয়ে সুখ্য সচিবসহ মোট নোটিশে ছয়জনকে বিবাদী করা হয়েছে। লিগ্যাল নোটিশের বিষয়টি নিশ্চিত করেন আইনজীবী হুমায়ুন কবির পল্লব।

নোটিশে বলা হয়েছে, করোনা রোগীর চিকিৎসা করাতে ডাক্তারদের সুরক্ষার জন্য ইউএসএ কর্তৃক স্বীকৃত এন৯৫ মাস্কের পরিবর্তে ভুল মাস্ক দেয়ার ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এ বিষয়ে ব্যারিস্টার পল্লব বলেন, এন৯৫ মাস্কের নামে ভুল মাস্ক সরবরাহকারী জেএমআই গ্রুপের বিরুদ্ধে তদন্ত করতে তাদের সব প্রকার চুক্তি বাতিল, সরকারি দরপত্র আহ্বানের ক্ষেত্রে ব্ল্যাকলিস্ট করতে বলা হয়েছে। এন৯৫ মাস্কের ক্ষতিপূরণ আদায় এবং তাদের বিরুদ্ধে দেওয়ানি ও ফৌজদারি মামলা দায়ের করতে হবে।

তিনি বলেন, ইউএসএ কর্তৃক স্বীকৃত এন ৯৫ মাস্ক বাংলাদেশের ডাক্তারদের ব্যবহারের জন্য সরবরাহ করতে জেএমআই গ্রুপের সঙ্গে চুক্তি করে সরকার। চুক্তি অনুযায়ী তারা ইউএসএর এন ৯৫ মাস্কের পরিবর্তে ভুল মাস্ক সরবরাহ করে।

‘জেএমআই গ্রুপের মাস্কগুলো কোনো কোনো হাসপাতালের ডাক্তার, নার্স ও স্বাাস্থ্যকর্মীদের দেয়া হয়েছে। কোনো ডাক্তার, নার্স এই মাস্ক ব্যবহার করে মারা গেছেন কি না এবং কেউ করোনা আক্রান্ত হয়েছে কি না, তা জানতে চাওয়া হয়েছে নোটিশে।’

পরে ভুল মাস্কের ঘটনা স্বীকার করে জেএমআই গ্রুপ। কিন্তু এ ঘটনায় সরকারের সংশ্লিষ্টরা কোনো ব্যবস্থা নেয়নি। কেন ব্যবস্থা নেয়া হলো না, কেন মামলা করা হলো না, এগুলো জানতেই এই নোটিশ দেয়া হয়েছে’,- বলেন ব্যারিস্টার পল্লব।

জানা গেছে, ২০ হাজার ৬০০ মাস্ক সরবরাহ করতে জেএমআই গ্রুপের সঙ্গে চুক্তি করে সরকার।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com