সব উপজেলায় টিসিবির পণ্য বিক্রি করতে আইনি নোটিশ

0

করোনা পরিস্থিতির মধ্যে সিটি করপোরেশন এবং পৌরসভা ছাড়াও প্রতিটি উপজেলায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে কম দামে পণ্য বিক্রির ব্যবস্থা করতে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব এবং টিসিবির চেয়ারম্যানকে ইমেইলের মাধ্যমে এই নোটিশ পাঠানো হয়।

মানবাধিকার সংগঠন ল’ অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে জনস্বার্থে বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সুপ্রিম কোর্টের দুই আইনজীবী মো. হুমায়ন কবির পল্লব এবং মোহাম্মদ কাউসার এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়, টিসিবির মাধ্যমে কম দামে অর্থাৎ ১০ টাকা মূল্যে চাল এবং অন্যান্য সামগ্রী বিক্রি করা হয়। সেটা বর্তমানে শুধুমাত্র সিটি করপোরেশন এবং কিছু কিছু পৌরসভা এলাকার মধ্যে সীমিত। যে কারণে এর সুফল দেশের নিম্নবিত্ত এবং নিম্ন মধ্যবিত্ত সাধারণ মানুষ ভোগ করতে পারছে না। কিন্তু এই কম দামে খাদ্যদ্রব্য কেনার অধিকার বাংলাদেশের সব মানুষের আছে। বর্তমান পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে সরকারি ছুটি চলছে। এই পরিস্থিতিতে বিশেষ করে নিম্ন এবং নিম্ন মধ্যবিত্ত মানুষ যারা আছেন তারা ব্যাপক আর্থিক অসুবিধার সম্মুখীন হচ্ছে এবং তারা সমস্যায় ভুগছে। কিন্তু এই টিসিবির মাধ্যমে কম দামে যেসব পণ্য বিক্রি করা হয়, তা যদি শুধুমাত্র সিটি করপোরেশন এবং পৌরসভার মধ্যে সীমাবদ্ধ না রেখে উপজেলা পর্যায়ে বিক্রি করার ব্যবস্থা করা হয়, তাহলে এই খাদ্য সমস্যা অনেকাংশে দূর হবে।

নোটিশে আগামী তিন (০৩) কার্যদিবসের মধ্যে টিসিবির পণ্য বিক্রি শুধু সিটি করপোরেশন এবং পৌরসভার মধ্যে সীমাবদ্ধ না রেখে উপজেলা পর্যায়ের সাধারণ মানুষের মধ্যে বিক্রির ব্যবস্থা করার অনুরোধ জানানো হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com