ভারতে পাচারকারীদের গুলিতে ৩ পুলিশ নিহত

0

ভারতের মধ্য প্রদেশে কৃষ্ণসার হরিণ শিকারীদের গুলিতে নিহত হয়েছেন প্রদেশটির তিন পুলিশ কর্মী। শুক্রবার (১৩ মে) রাতে প্রদেশটির গুনা জেলার একটি জঙ্গলে ঘটনাটি ঘটেছে। খবর এএনআই।

নিহতরা হলেন- সাব ইন্সপেক্টর রাজকুমার যাদব, কনস্টেবল নীরজ ভার্গভ এবং হেড কন্সটেবল সান্তরাম।

মর্মান্তিক ঘটনার পরেই জরুরি বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। নিহতদের পরিবারপিছু ১ কোটি টাকা আর্থিক সাহায্য এবং একটি করে সরকারি চাকরির কথা ঘোষণা করেন তিনি।

গোপন সূত্রে পুলিশের কাছে খবর আসে, বেশ কয়েকজন মিলে হরিণ পাচার করার পরিকল্পনা করছে। সেই অনুযায়ী মধ্যপ্রদেশের গুনার সাগা বারখেদা এলাকায় হানা দেয় অ্যারন থানার পুলিশ। পুলিশ আসার খবর আগেভাগেই পেয়ে যায় পাচারকারীরাও। তবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পাচারকারীদের হাতেনাতে পাকড়াও করে। আর ঠিক সেই সময় পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে থাকে পাচারকারীরা। রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন তিন পুলিশকর্মী। ঘটনাস্থলেই প্রাণ হারান তাঁরা।

ঘটনাস্থল থেকে একাধিক কৃষ্ণসার হরিণের দেহাবশেষ উদ্ধার করা হয়েছে। উদ্ধার হয়েছে চোরাশিকারীদের ব্যবহৃত আগ্নেয়াস্ত্র। তাদের ধরতে শুরু হয়েছে তল্লাশি।

এ ছাড়া, মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র ঘটনার তীব্র সমালোচনা করেন। দোষীদের উপযুক্ত শাস্তির হুমকি দিয়েছেন তিনি।

এদিকে, মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও ঘটনা সম্পর্কে খোঁজখবর নিয়েছেন। ডিজিপি, স্বরাষ্ট্রমন্ত্রী, মুখ্যসচিব–সহ উচ্চপদস্থ প্রশাসনিক আধিকারিকদের নিয়ে জরুরি বৈঠকও করেন মুখ্যমন্ত্রী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com