নূর হোসেনের ভয়ে আদালতে সাক্ষ্য দিতে আসেন না সাক্ষীরা

0

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনের ভয়ে আদালতে আসেন না সাক্ষীরা। বৃহস্পতিবার (১২ মে) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাবিনা ইয়াসমিনের আদালতে মাদক ও চাঁদাবাজি মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য থাকলেও এদিন কোনো সাক্ষী উপস্থিত হননি।

এ বিষয়ে জেলা ও দায়রা জজ কোর্টের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মো. সালাহ উদ্দীন সুইট বলেন, নূর হোসেনের ভয়েই আদালতে সাক্ষীরা আসতে চান না। দুই মামলায় আজ কয়েকজনের সাক্ষী দেওয়ার কথা ছিল। কিন্তু কেউই আসেননি। পুলিশকে নিরাপত্তা দেওয়ার কথা বলেছেন আদালত। আদালত বলেছেন আমি অর্ডার পাঠাবো, আপনি বাধ্য করবেন। যদি কোনো সাক্ষী ভয় পায় এ দায়িত্ব আমাদের। তাদের নিরাপদে নিয়ে আসবেন।

তবে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট খোকন সাহা বলেন, ভয়ের কোনো বিষয় নেই। মামলার বাদীই আপোষ করে ফেলেছেন। চাঁদাবাজি মামলার বাদী আপোষ করে ফেলেছেন।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, কেউ কাউকে ভয়ভীতি দেখাননি। যদি ভয়ভীতি দেখানো হতো তাহলে আমাদের কাছে অভিযোগ আসতো। কেউ আমাদের কাছে অভিযোগ করেনি।

আদালত সূত্র জানায়, সাতখুন মামলার দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনের বিরুদ্ধে চারটি মামলার বিচারিক কার্যক্রম ছিল। এরমধ্যে অস্ত্র মামলায় চারজনের সাক্ষ্য নিয়ে যুক্তিতর্ক শেষে আদালত আগামী ৪ জুলাই রায়ের দিন ধার্য করেছেন। একটি চাঁদাবাজি মামলায় আদালত তাকেসহ চার সহযোগীকে খালাস দেন। বাকি দুটি মামলায় সাক্ষীরা আদালতে আসেননি।

২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোড থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাতজন অপহৃত হন। ৩০ ও ৩১ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে তাদের মরদেহ উদ্ধার করে পুলিশ। এক কিলোমিটারের মধ্যে পায়ে ২৪টি করে ইট বোঝাই সিমেন্টের ব্যাগ দিয়ে বাঁধা অবস্থায় নদীতে ডোবানো ছিল। হাত-পা দড়ি দিয়ে বাঁধা ছিল।

এ ঘটনায় জেলা ও দায়রা জজ আদালত নূর হোসেন, র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদণ্ড দেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com