চিকিৎসা ব্যবস্থা বিরোধী আইন করার সুপারিশের প্রতিবাদে ড্যাব এর নিন্দা

0

বাংলাদেশের চিকিৎসকগণকে স্বাধীনভাবে প্র্যাক্টিস করার চলমান ব্যবস্থা রহিত করে চিকিৎসক ও চিকিৎসা ব্যবস্থাবিরোধী আইন করার সুপারিশের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ, ড্যাব।

সংগঠনটির সম্মানিত সভাপতি অধ্যাপক ডাঃ হারুন আল রশিদ ও সম্মানিত মহাসচিব ডাঃ মোঃ আব্দুস সালাম এক যৌথ বিবৃতিতে বলেন, চিকিৎসা ব্যবস্থা সম্বন্ধে এই আইনের সুপারিশ বর্তমান অবৈধ সরকারের গনবিরোধী ও চিকিৎসক বিরোধী ধারাবাহিক কর্মকান্ডের অংশ। একনায়ক কর্তৃত্ববাদী মনোভাবের ফ্যাসিবাদী সরকারের সকল কর্মকাণ্ডই জনবিরোধী যা দেশের সামগ্রিক কল্যাণের পথে অন্তরায়। বহুমুখী সীমাবদ্ধতা ও সরকারি অপ্রতুল সহযোগিতা সত্ত্বেও বাংলাদেশের চিকিৎসকগণের ঐকান্তিক প্রচেষ্টার ফলশ্রুতিতে স্বাস্থ্য ব্যবস্থা ধীরে ধীরে উন্নত হচ্ছে কিন্ত এদেশের স্বাস্থ্য ব্যবস্থা বিপন্ন করতে একটি মহল অশুভ তৎপরতা চালিয়ে যাচ্ছে। বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থা বিপর্যস্ত হলে যাদের স্বার্থসিদ্ধি হবে এই ধরনের কালাকানুনের সুপারিশ তাদেরই সুক্ষ ষড়যন্ত্রের ফসল।

ড্যাব নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকার সকল স্বতন্ত্র পেশাজীবীদের তাদের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছে যা অতিরিক্ত আমলানির্ভরতার ফসল। তাঁরা বলেন স্বৈরাচারী এই সরকারেরর চিকিৎসা ক্ষেত্রে লাগামহীন দূর্নীতিকে আড়াল করার অভিপ্রায়ে তারা একের পর এক চিকিৎসক বিরোধী আইন প্রণয়নের অপপ্রয়াস চালাচ্ছে।

ড্যাবের সিনিয়র নেতৃবৃন্দ বলেন, করোনাকালীন সময়ে এদেশের চিকিৎসকগণ শত সীমাবদ্ধতা ও প্রতিকূলতাকে জয় করে এদেশের মানুষকে চিকিৎসা সেবা প্রদান করেছেন এবং মহান আল্লাহর রহমতে দেশকে মহামারী থেকে মুক্ত করেছেন। এই মহান কর্মকান্ডে হাজারো চিকিৎসক ও স্বাস্থকর্মী শহীদ হয়েছেন। সে সময় সরকার কর্তৃক ঘোষিত সুবিধা থেকেও হাজার হাজার চিকিৎসক এখনও বঞ্চিত। উপরন্তু এই সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ চিকিৎসকবিরোধী কালা কানুন প্রণয়নে মশগুল।

ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ, ড্যাব অবিলম্বে চিকিৎসক ও চিকিৎসা সেবা বিরোধী এই সকল আইন প্রণয়নের দুরভিসন্ধি থেকে বিরত থাকতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে নতুবা এদেশের জনগণকে সাথে নিয়ে তুমুল গণআন্দোলনের মাধ্যমে চিকিৎসক সমাজ তাঁদের ন্যায্য দাবী আদায় করবে ইনশাআল্লাহ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com