শামীম ওসমানকে গ্রেফতারের দাবি ত্বকী মঞ্চের নেতাদের

0

মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার ঘটনায় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানকে গ্রেফতারের দাবি জানিয়েছেন সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের নেতারা।

রোববার (৮ মে) সন্ধ্যায় শহরের আলী আহম্মদ চুনকা মিলনায়তন প্রাঙ্গণে মোমবাতি প্রজ্বলন অনুষ্ঠানে তারা এ দাবী জানান। মাসিক কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উদ্যোগে তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার বিচার দাবিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য সচিব ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি কবি হালিম আজাদ বলেন, ত্বকী হত্যায় শামীম ওসমানের ভাতিজা মুখ্য ভূমিকা পালন করেছে। তাকে শামীম ওসমান নিজেই নির্দেশ দিয়েছিলেন। যার কারণে শুধু তার ভাতিজাকেই গ্রেফতার করলে হবে না, শামীম ওসমানকেও গ্রেফতার করতে হবে। শামীম ওসমানকে গ্রেফতার করে আদালতে নিয়ে তার জবানবন্দী নেওয়া হলে সমস্ত ঘটনা বের হয়ে আসবে।

তিনি আরও বলেন, মূল হত্যাকারী আজমেরী ওসমান কালো গ্লাসের গাড়িতে চড়ে পুলিশের সামনে দিয়ে ঘুরে বেড়াচ্ছে। অথচ তাকে গ্রেফতার করা হচ্ছে না। এতে প্রমাণ হয় ত্বকীর খুনিদের পাহার দিয়ে রাখছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অবিলম্বে আজমেরী ওসমানসহ সব খুনি ও শামীম ওসমানকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হোক।

jagonews24

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম বলেছেন, খুনিরা তো খুনি। খুনিদের কোনো রাজনৈতিক পরিচয় থাকতে পারে না। অপরাধীদের কোনো রাজনৈতিক পরিচয় থাকতে পারে না। তাই ওই খুনিদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। শামীম ওসমানকে গ্রেফতার করতে হবে।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক ও নিহত ত্বকীর বাবা রফিউর রাব্বী বলেন, আমি প্রধানমন্ত্রীকে প্রশ্ন করতে চাই। ত্বকীকে কী হত্যা করা হয়েছে, নাকি হত্যা করা হয়নি? যদি হত্যা করা হয়ে থাকে তাহলে একটি বিচার কিভাবে ৯ বছর বন্ধ হয়ে থাকে? তারপরও আপনি বলেন আইন তার নিজস্ব গতিতে চলছে। আপনি যদি ঘোষণা দেন আপনার দলের কোনো ব্যক্তি যদি অপরাধ সংগঠিত করে, কাউকে হত্যা করে, তার বিচার করা হবে না। তাহলে আমরা বিচার চাইবো না।

নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়ের সভাপতিত্বে এ সময় খেলাঘর আসরের সভাপতি রথিন চক্রবর্তী, সিপিবির সাধারণ সম্পাদক শিব নাথ চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের সভাপতি তরিকুল সুজন ও সাংস্কৃতিক সাধারণ সম্পাদক শাহিন মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com