গণধর্ষণের মামলা করতে গিয়ে পুলিশের হাতে ধর্ষিত ১৩ বছরের বালিকা

0

ধর্ষণের বিচার চাইতে যাওয়া ভারতীয় এক বালিকাকে (১৩) ধর্ষণ করেছে পুলিশের এক কর্মকর্তা। উত্তর প্রদেশের এই ঘটনায় ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। অভিযোগ আছে, চারজন পুরুষ মিলে প্রথমে ওই বালিকাকে ধর্ষণ করে। ধর্ষিতা এ অভিযোগ নিয়ে থানায় গিয়েছিলেন অভিযোগ জমা দিতে। কিন্তু সেখানেই পুলিশের এক কর্মকর্তা তাকে ধর্ষণ করে বলে অভিযোগ আছে। এ খবর দিয়েছে বৃটেনের অনলাইন দ্য ইন্ডিপেন্ডেন্ট। বলা হয়েছে, এ ঘটনা ঘটেছে ললিতপুর পুলিশ স্টেশনে।

সেখানকার স্টেশন হাউজ অফিসার তাকে ধর্ষণ করে। মঙ্গলবার একটি এনজিও প্রতিষ্ঠান ওই বালিকাকে কাউন্সেলিং দিচ্ছিল। এ সময় খবর ফাঁস হয়ে যায়। তারপর থেকে পুলিশ তিন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

পুলিশ স্টেশন হাউজ অফিসার সহ ৬ জনের বিরুদ্ধে প্রাথমিকভাবে চার্জশিট জমা দিয়েছে। তবে ধর্ষণের অভিযোগ উঠেছে যে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বর্তমানে পলাতক রয়েছে সে। তাকে গ্রেপ্তারে তিন পুলিশের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়েছে। ওদিকে ওই ঘটনার সময় ওই পুলিশ স্টেশনে যেসব পুলিশ কর্মকর্তা ছিলেন তাদের সবাইকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে।

ঘটনা তদন্তের জন্য একজন সিনিয়র পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। ধর্ষিতা বালিকার মা মঙ্গলবার অভিযোগ দিয়েছেন। তাতে তিনি বলেছেন, প্রথমে চারজন পুরুষ তার ১৩ বছর বয়সী মেয়েকে অপহরণ করে। তাকে ২২ শে এপ্রিল নিয়ে যায় ভুপালে। সেখানে তারা সবাই তাকে ধর্ষণ করে। চারদিন পরে ২৬ শে এপ্রিল ধর্ষকরা তাকে স্থানীয় পুলিশ স্টেশনের সামনে ফেলে পালিয়ে যায়। অভিযোগে আরও বলা হয়েছে, একজন পুলিশ কর্মকর্তা এ বিষয়ে তার পিতামাতাকে না জানিয়ে তার এক নিকটআত্মীয়ের হাতে তুলে দেয়। এ সময় ওই কর্মকর্তা জবানবন্দি রেকর্ড করার জন্য ওই বালিকাকে নিয়ে পরের দিন যেতে বলে।

পরে দিন তারা থানায় উপস্থিত হয়। এ সময় ওই নিকটআত্মীয়ের উপস্থিতিতে ওই বালিকাকে ওই পুলিশ কর্মকর্তা ধর্ষণ করে। এ ঘটনা ঘটে ৩০ শে এপ্রিল। এদিন বালিকাটিকে এনজিও চাইল্ডলাইনে হস্তান্তর করা হয়। সেখানে তার ওপর চালানো নৃশংসতার বর্ণনা দেয় সে। ওই এনজিও বিষয়টি নিয়ে তাকে কাউন্সেলিং দেয়ার পর তার পিতামাতার সঙ্গে যোগাযোগ করে। এরপরই প্রাথমিকভাবে অভিযোগ করা হয়। অভিযোগ করা হয় ওই নিকটআত্মীয়ের বিরুদ্ধেও।

ললিতপুর পুলিশ স্টেশনের প্রধান নিখিল পাঠক বলেছেন, অভিযুক্ত পুলিশ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অপরাধী হিসেবে তার নাম এসেছে। তাকে গ্রেপ্তারে টিম গঠন করা হয়েছে। একটি এনজিও ওই মেয়েটিকে আমার অফিসে নিয়ে আসে। সে এনজিওর কাছে সব ঘটনা খুলে বলেছে। আমি এ বিষয়টি জানার পর মামলার বিষয়ে নিশ্চয়তা দিয়েছি।

এ ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন বিরোধী দল কংগ্রেসের নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র। এ সময় তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল ভারতীয় জনতা পার্টির বিরুদ্ধে ক্ষোভ ঝারেন। কারণ, উত্তর প্রদেশের ক্ষমতায় এই দলটি। প্রিয়াঙ্কা টুইটে লিখেছেন, ললিতপুরে ১৩ বছর বয়সী একটি বালিকাকে গণধর্ষণ করা হয়েছে। তারপর তাকে ধর্ষণ করেছে পুলিশ ইনচার্জ। এতে ফুটে উঠেছে আইনশৃংখলা কিভাবে বুলডোজার দিয়ে মিশিয়ে ফেলা হয়েছে। যদি পুলিশ স্টেশন নারীদের জন্য নিরাপদ না হয়, তাহলে তারা অভিযোগ জানাতে কোথায় যাবে?

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com