‘বিএনপির চলমান আন্দোলন ক্ষমতার জন্য নয়, বিএনপির আন্দোলন দেশের মুক্তির জন্য’

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপির কর্মসূচিতে জনগণের যে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এটিও আন্দোলনের অংশ। এই আন্দোলন ক্ষমতার জন্য নয়, এই আন্দোলন দেশেকে মুক্তির আন্দোলন, গণতন্ত্রের মুক্তির আন্দোলন, মানুষের মুক্তির আন্দোলন। এটি দেশের মানুষের সাংবিধানিক মৌলিক অধিকার, ভোটাধিকার ফিরিয়ে পাওয়ার আন্দোলন।

তিনি বলেন, জনগণ রাস্তায় নেমেছে শেষ পর্যন্ত। এখন দেশকে মুক্ত করতে হবে, গণতন্ত্রকে মুক্ত করতে হবে। দেশে আইনের শাসন ফিরিয়ে আনতে হবে। আমরা চাই একটি নির্বাচিত সরকার, যারা জনগণের কাছে জবাবদিহি করবে, জনগণের অধিকার ফিরিয়ে দেবে।

খসরু বলেন, এটা ক্ষমতার আন্দোলন নয়, দেশমুক্তির আন্দোলন, গণতন্ত্র মুক্তির আন্দোলন, মানুষের অধিকার আদায়ের আন্দোলন উল্লেখ করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আগে যখন পুলিশ লাঠিপেটা করত তখন মানুষ পালিয়ে যেত। এখন প্রতিবাদ করছে, প্রতিরোধ করছে। এটা তীব্র থেকে তীব্রতর হবে, যতক্ষণ না সরকার পতন হয়।

বুধবার (৪ মে) দুপুরে চট্টগ্রাম নগরীর মেহেদীবাগে নিজ বাসভবনে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিভিন্ন শ্রেণিপেশার মনুষ, দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের জনসাধারণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, দেশের জনগণ আজ ঐক্যবদ্ধ। মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। সামনের দিকে যাওয়া ছাড়া উপায় নেই। সুতরাং আন্দোলন ছাড়া উপায় নেই। আন্দোলনের মাধ্যমে দেশকে মুক্ত করতে হবে। দেশ এক সংকটময় পরিস্থিতি অতিক্রম করছে। এ সংকট থেকে উত্তরণে একটি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন প্রয়োজন।

এ সময় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগরীর বিএনপির আহ্বায়ক ডা.শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাসেম বক্কর প্রমুখ উপস্থিত ছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com