‘অভিযোগ প্রমাণ করুন, না হলে ক্ষমা চান’ সিইসিকে ৩৭ বিশিষ্ট নাগরিক

0

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারের বিরুদ্ধে এক কোটি টাকার অনিয়মের যে অভিযোগ করেছেন, তা প্রমাণ করতে বলেছেন ৩৭ বিশিষ্ট নাগরিক।

একই সঙ্গে এটিকে বিদ্বেষমূলক উল্লেখ করে আগামী এক সপ্তাহের মধ্যে অভিযোগ প্রমাণে ব্যর্থ হলে সিইসিকে জাতির কাছে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন তারা।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান ৩৭ বিশিষ্ট নাগরিক।

বিবৃতিতে বলা হয়, ২৭ জানুয়ারি এক অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা সুজনের সম্পাদক বদিউল আলম মজুমদারের বিরুদ্ধে এক কোটি টাকার অনিয়মের অভিযোগসহ কিছু ভিত্তিহীন, অশালীন ও বিদ্বেষমূলক বক্তব্য দিয়েছেন। বদিউল আলম মজুমদার ইতোমধ্যে ওই বক্তব্যকে বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত বলে আখ্যায়িত করে এসব অভিযোগের প্রমাণ দেওয়ার জন্য চ্যালেঞ্জ জানিয়েছেন।

এতে আরও বলা হয়, বদিউল আলম মজুমদার সব সরকারের আমলেই নির্বাচনী কারচুপি ও অনিয়মের বিরুদ্ধে সোচ্চার থাকেন। নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশন ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনসহ বিভিন্ন স্থানীয় নির্বাচনে চরম কারচুপি ও অনিয়ম প্রতিরোধে শুধু ব্যর্থতা নয়; বরং এর সহযোগীর ভূমিকায় অবতীর্ণ হন। ২০১৮ সালের সংসদ নির্বাচন আগের রাতে অনুষ্ঠিত হওয়ার গুরুতর অভিযোগের তদন্ত করার এখতিয়ার থাকা সত্ত্বেও তার কমিশন এটি না করে চরম দায়িত্বহীনতার পরিচয় দেয়।

বিবৃতি দেওয়া বিশিষ্ট নাগরিকরা বলেন, ‘আমরা মনে করি, এসব অপকর্ম আড়াল করার জন্য তিনি (সিইসি) বিদ্বেষমূলকভাবে বদিউল আলম মজুমদার, সুজন ও দেশের কয়েকজন বিশিষ্ট নাগরিকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনে ধূম্রজাল সৃষ্টির চেষ্টা করছেন। দেশের নির্বাচনব্যবস্থায় সততা ও আস্থা ফিরিয়ে আনার স্বার্থে নির্বাচনী সংস্কারের পাশাপাশি তার মতো ব্যক্তির বিচার করাও রাষ্ট্রের আবশ্যকীয় দায়িত্ব বলে মনে করি।’

বিবৃতি দেওয়া ৩৭ বিশিষ্ট নাগরিক হলেন—সিরাজুল ইসলাম চৌধুরী, এম এ মতিন, সুলতানা কামাল, হাফিজ উদ্দিন খান, রাশেদা কে চৌধুরী, মহিউদ্দিন আহমেদ, দেবপ্রিয় ভট্টাচার্য, হামিদা হোসেন, আলী ইমাম মজুমদার, জাফরুল্লাহ চৌধুরী, শাহদীন মালিক, সারা হোসেন, সুব্রত চৌধুরী, তবারক হুসাইন, আসিফ নজরুল, সৈয়দা রিজওয়ানা হাসান, আলী রীয়াজ, স্বপন আদনান, রোবায়েত ফেরদৌস, শাহনাজ হুদা, শহিদুল আলম, শিরিন হক, ফরিদা আখতার, সঞ্জীব দ্রং, নূর খান, অরূপ রাহী, রেহনুমা আহমেদ, নায়লা জেড খান, নাসের বখতিয়ার, হানা শামস আহমেদ, পারভীন হাসান, ফিরদৌস আজিম, সায়দিয়া গুলরুখ, সায়েমা খাতুন, মাইদুল ইসলাম, নোভা আহমেদ ও রোজিনা বেগম।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com