রাবিতে শাবিপ্রবি ভিসির কুশপুতুলে জুতার মালা-থুতু নিক্ষেপ

0

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাম ছাত্র সংগঠনগুলো।

হামলার ঘটনায় উপাচার্যকে ‘ইন্ধনদাতা’ আখ্যায়িত করে তার কুশপুতুলে জুতার মালা পরান সংগঠনের নেতাকর্মীরা। এসময় ঘৃণা প্রকাশ করে কুশপুতুলে থুতুও নিক্ষেপ করেন তারা।

বুধবার (২৬ জানুয়ারি) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেটে শাবিপ্রবি উপাচার্যের কুশপুতুলে জুতার মালা পরান বাম ছাত্র সংগঠনের নেতাকর্মীরা। পরে তারা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আমতলায় মিলিত হন।

RU-(1).jpg

এসময় রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর বলেন, শাবিপ্রবি ভিসি ফরিদ উদ্দিন আহমেদের আদেশে শিক্ষার্থীদের ওপর পুলিশ যে অমানবিক হামলা চালিয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাই। তার এমন অপকর্মের জন্যই আজ তার কুশপুতুলে জুতার মালা ও থুতু নিক্ষেপ করার আয়োজন করেছি। এসময় তিনি শাবিপ্রবি উপাচার্যের অপসারণ দাবি করেন।

শাবিপ্রবির সাবেক শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। এ প্রসঙ্গ টেনে নাগরিক ঐক্য পরিষদের রাবি শাখার আহ্বায়ক মেহেদী হাসান মুন্না বলেন, ‘এখন তাদের পরিবারকে হুমকিও দেওয়া হচ্ছে। এমন নৈরাজ্য কর্মকাণ্ড স্বৈরাচারী সরকারের আমলেই করা সম্ভব। এ থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com