নির্বাচন কমিশন গঠনে সংলাপের নামে রাষ্ট্রপতি ‘হকারগিরি’ করছেন: রিজভী

0

সংলা‌পের না‌মে রাষ্ট্রপ‌তি হকার‌গি‌রি কর‌ছেন ব‌লে মন্তব‌্য ক‌রে‌ছেন বিএন‌পির সি‌নিয়র যুগ্ন মহাস‌চিব অ্যাডভোকেট রুহুল ক‌বির রিজভী। তি‌নি ব‌লেন, ‘শেখ হা‌সিনা জনগণের চোখে ধুলো দেয়ার জন্য, দৃষ্টিকে অন্যদিকে সরিয়ে নেয়ার তামাশা করছেন। রাষ্ট্রপতিকে দিয়ে তিনি সংলাপও ডাকাচ্ছেন। আর সংলাপের নামে রাষ্ট্রপতি হকারগিরি করছেন।’

সোমবার (১০ জানুয়ারি) জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে বাংলা‌দেশ ফেডা‌রেল সাংবাদিক ইউনিয়ন (‌বিএফইউজে) ও ঢাকা সাংবা‌দিক ইউনিয়নের উদ্যো‌গে এক মানববন্ধ‌নে তি‌নি এসব কথা ব‌লেন। সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর মুক্তির দাবিতে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

হকারের ভূমিকা টেনে রুহুল কবির রিজভী বলেন, ‘ট্রেনে যেমন হকাররা বড়ি বিক্রি করতে মজার কাহিনি বলতো মানুষ আকর্ষণবোধ করতো। এই রাষ্ট্রপতি হচ্ছেন সেই ধরনের হকার। আল্টিমেটলি যে নির্বাচন কমিশন গঠন হবে সেখানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক প্রতিফলন ঘটবে। তারা একটা তামাশা করে যাচ্ছে। হকারের সেই চমকপ্রদ কাহিনী ফাঁদতে চেষ্টা করছেন।’

আওয়ামী লীগ আর করোনার মধ্যে কোন পার্থক্য নাই মন্তব্য করে রিজভী বলেন,‘করোনা যেমন রুপান্তর হচ্ছে আওয়ামী লীগও নিজে রুপান্তর ঘটায়। এই দুইটি মানুষের জীবন কেড়ে নেয়। আওয়ামী লীগও মানুষের জীবন কেড়ে নেয়, করোনাও মানুষের জীবন কেড়ে নেয়। আজকে বাংলাদেশের জীবন কাড়ার এক রাষ্ট্র ব্যবস্থা করেছে এই নব্য বাকশাল আওয়ামী লীগ।

তিনি বলেন, ‘তারা (আওয়ামী লীগ) চেষ্টা করছে বাংলাদেশ থেকে অপজিশন কণ্ঠস্বরকে একেবারে নিশ্চিহ্ন করার জন্য। বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে। যে মামলায় কোন সত্যতা নাই, কোন প্রমাণ নাই, কোন ভাবে প্রমাণ করতে পারেননি, শেখ হাসিনা শুধু গায়ের জোরে বন্ধী করে বিনাচিকিৎসায় ধুঁকেধুঁকে তিনি মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, ‘প্রত্যেকটা ঘটনার পেছনেই তার (প্রধানমন্ত্রী) ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার চিরদিন টিকে থাকার জন্য যা কিছু করার তিনি সেই চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সেইটা আর লাভ হবে না। বাংলাদেশের মানুষ তো জানেই আস্তে আস্তে বিশ্বের কাছে সরকারের বোরখা খুলতে শুরু করেছে। আমি বলবো প্রধানমন্ত্রীকে আপনার সরকারের সেই বোরখা খোলার আগে পদত্যাগ করুন। বেগম খালেদা জিয়াকে মুক্তিদিন, তাকে সুচিকিৎসার সুযোগ দিন। রুহুল আমিন গাজীকে মুক্তি দিন। তা না হলে যখন সব কিছু উন্মোচন হয়ে যাবে তখন পালিয়েও নিজের ভূত আর ঢাকতে পারবেন না।

জেষ্ঠতা না মেনে হাইকোর্টের বিচারপতির পদন্নতি দেয়ায় সরকারের সমালোচনা করে রিজভী বলেন, ‘হাইকোর্টের বিচার নিয়ে অনেকেই বলেন। কথা তো হবেই। কয়েকদিন আগে ১৯ জনকে টপকিয়ে আপিল ডিভিশনে বিচারপতি নিয়োগ দেয়া হয়েছে। কারণ তাদের বিশ্বস্ত লোক হাইকোর্টে দরকার। প্রধানমন্ত্রীর রাজনৈতিক ইচ্ছার প্রতিফলন ঘটাতে হবে। এই কারণে এ ধরনের বেআইনি কাজ তারা করছে।

তিনি আরও বলেন,‘এই সরকার একের পর এক কালাকানুন তৈরি করছে। কেন এই সরকার এত কালাকানুন তৈরি করছে? একজন আইন বিশেষজ্ঞ বলেছে প্রতিটি কালাকানুন এক একটা মৃত্যুরস্থ ধরনের অত্যাচার। এই কালাকানুন তৈরি করা হলে আরেকটি নিকৃষ্ট অত্যাচার সাংবাদিকদের ওপর নেমে আসবে। আর এই কারণে তারা আরেকটি কালো আইন তৈরি করতে চায়।

বিএফ ইউজের সভাপ‌তি এম আব্দুল্লাহর সভাপতিত্বে মানববন্ধনে সাংবাদিক নেতা শওকত মাহমুদ, কামালউদ্দীন সবুজ, নুরুল আমিন রোকন, ইয়াস খান, কা‌দের গ‌নি চৌধুরী, শ‌হিদুল ইসলাম, রাশিদুক হক প্রমুখ বক্তব্য দেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com