আ.লীগ সরকার ‘লাজ লজ্জা’ হারিয়ে জনগণের সঙ্গে প্রতারণা করছে: রিজভী

0

বর্তমান সরকার নিজেদের সমস্ত লাজ লজ্জা হারিয়ে জনগণের সঙ্গে প্রতারণা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘লাজ লজ্জা যদি একেবারেই হারিয়ে যায় তাদের কিছু বলার থাকে না। যাদের সামান্য হারায় তাদের কিছু বললে তারা আরও লজ্জিত হয়। গত পরশুদিন প্রধানমন্ত্রী বলেছেন, ২০২২ সাল হবে উন্নয়নের মাইল ফলক। এই উন্নয়নের ধারায় দেশ ও জনগণ আরও কত প্রতারিত হবে? আর কত নিঃস্ব হবে।’

রবিবার (৯জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের নীচ তলায় প্রয়াত জাতীয়তাবাদী অনলাইন এক্টিভিস্টদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আমরা এমন এক সমাজে বাস করি যখন ডানে বামে সব সময় তাকাতে হয়। দেখতে হয় কেউ আমাকে অনুসরণ করছে কি না। এক প্রচণ্ড ভয় এবং শঙ্কার মধ্যে আমাদের দিন রাত কাটছে। যখন দেখি তরুণরা ফ্যাসিবাদ, নাৎসীবাদ, পৃথিবীর সমস্ত আইনকে কড়ায়ত্ব করে জনগণের ওপর চালানো অত্যাচারের বিরুদ্ধে এই অনলাইন এক্টিভিস্টরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তারা যে অস্ত্র হানে এটা নিঃসন্দেহে গোটা জাতিকে প্রেরণা দেয় এবং আমরাও অনুপ্রাণিত হই।

বিএনপির এই মুখপাত্র বলেন, পত্রিকায় দেখলাম ৭/৮টা পিওনের পদের জন্য বিজ্ঞাপন দেওয়া হয়েছে। সেখানে কয়েক হাজার আবেদন করা হয়েছে। তার মধ্যে অসংখ্য এম এ পাস আছে। এটাই হলো শেখ হাসিনার উন্নয়ন। মেট্রোরেল, ফ্লাইওভার কি আমরা চিবিয়ে খাবো? আপনি ২০২২সাল বলেছেন উন্নয়নের মাইল ফলক। আর গণতন্ত্রের কী হবে, কথা বলার স্বাধীনতার কী হবে? এই যে অনলাইন এক্টিভিস্ট যারা সত্য কথা বলতে গিয়ে, সত্য মন্তব্য করতে গিয়ে যাদেরকে নিরুদ্দেশ করেছন, যাদেরকে বন্দুকযুদ্ধের নামে হত্যা করেছেন, যাদেরকে গুম করেছেন, তাদের কী হবে, গণতন্ত্রের কী হবে? সেই কথা বলার স্বাধীনতার কী হবে?

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, আপনি জানেন আজকে যে সন্তানটি জন্মলাভ করছে ৯৮ হাজার টাকা ঋণ নিয়ে সে জন্মলাভ করছে। আর আপনি উন্নয়নের কথা বলেন। এটা যে ঋণের মাইল ফলক হবে, বন্দুক যুদ্ধের মাইল ফলক হবে, গুমের মাইল ফলক হবে এটা অনলাইন এক্টিভিস্টদের কতজন গুমের শিকার হবে তা বলা মুসকিল। আগেই বলেছি যদি লজ্জা শরম না থাকে তাদের বলেও কোনো লাভ নেই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, জনগণ নাকি তার ওপর আস্থা রেখে ভোট দিয়েছে।  বাহ প্রধানমন্ত্রী। আপনি সকল কিছু নিয়ন্ত্রণে নিয়ে, ভয় দেখিয়ে আপনি যা খুশি তা বলতে পারেন। কিন্তু জনগণ কী বলে, আপনার ভয়ঙ্কর শ্বাসরুদ্ধকর শাসনের মধ্যে দিয়েও আপনার তরুণরা কী বলে, আপনি কি একবার পড়ে দেখেছেন? আপনি দিনের ভোট রাতে করেন, আপনার ওপর আস্থা রেখেছে, তো আপনি জনগণের ওপর আস্থা রাখলেন না কেন? আপনিতো ভোটারদেরকে প্রতারিত করেছেন। আর আপনি বলছেন, আপনার ওপর নাকি আস্থা রেখে ভোট দিয়েছে। অবশ্য এটা বলা ছাড়া আপনার আর কোনো উপায় নেই। আপনি কোন লজ্জায় ক্ষমতায় ধরে আছেন। আপনাকেতো মিথ্যার ওপরেই নির্ভর করতে হবে। আপনাকেতো অপপ্রচারের ওপরেই নির্ভর করতে হবে।

সংগঠনের আহবায়ক ও কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুলের সভাপতিত্বে আলোচনায় আরও অংশ নেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-তথ্য ও গবেষণা সম্পাদক আমিরুজ্জামান শিমুল,কৃষকদলের এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com