বিএসএফের গুলিতে নিহত ইব্রাহিমের মরদেহ ১৫ দিনেও ফেরত পাননি স্বজনরা

0

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে গুলিতে নিহত বাংলাদেশি যুবক ইব্রাহিমের মরদেহ ১৫ দিন পার হলেও ফেরত পাননি স্বজনরা। ছেলের মরা মুখ এক নজর দেখতে মরিয়া হয়ে আছেন তার মা ফুরকুনি বেগম।

স্বজনদের অভিযোগ, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ মরদেহ ফেরত দিতে চাইলেও নিচ্ছে না বর্ডার গার্ড বাংলাদেশে বিজিবি। মরদেহ নিতে বিজিবির সঙ্গে যোগাযোগ করেও কোনো সাড়া পাওয়া যাচ্ছে না। আর বিজিবি জানিয়েছে, ওই যুবকের মরদেহ ফেরত নিবে না তারা।

এর আগে ২১ ডিসেম্বর দিনগত রাত ২টার দিকে বিএসএফের গুলিতে নিহত হন শিবগঞ্জ উপজেলার শাহবাজপুরের ঢুলিপাড়া গ্রামের আবু তাহের দুখুর ছেলে মো. ইব্রাহিম হোসেন।

নিহতের চাচাতো ভাই শরিফুল ইসলাম অভিযোগ করে বলেন, ‘ইব্রাহিম নিহতের আজ ১৫ দিন পার হলেও মরদেহ ফেরত নিচ্ছে না বিজিবি। তাদের সঙ্গে বারবার যোগাযোগ করেও কিছুই জানতে পারছি না। এ নিয়ে আমরা চিন্তায় আছি।’

ইব্রাহিমের মা ফুরকুনি বেগম বলেন, ‘আমার ছেলে মারা যাওয়ার আজ ১৫ দিন পার হয়ে গেলো, তবুও মরদেহের মুখ দেখতে পেলাম না। আমার সংসারে উপার্জনের একমাত্র ব্যক্তি ছিল ইব্রাহিম। কিন্তু সে তো দুনিয়া ছেড়ে চলে গেছে। কিন্তু তার লাশটাও দেখতে পাবো না? আমার সরকার ও বিজিবির কাছে আবেদন যেন আমরা ইব্রাহিমের মরদেহটা অন্তত এক নজর দেখতে পাই।

এ বিষয়ে জানতে চাইলে শুক্রবার (৭ জানুয়ারি) চাঁপাইনবাবগঞ্জের ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আমির হোসেন মোল্লা বলেন, এর আগে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের সঙ্গে আমাদের যোগাযোগ হয়েছিল। ইব্রাহিমের মরদেহ তাদের কাছে রয়েছে। তবে বিজিবির পক্ষে আমরা সে মরদেহ নিচ্ছি না। এ ঘটনায় এখন আর কোনো আপডেট নেই। বিএসএফের সঙ্গে আমাদের আর যোগাযোগ হয়নি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com