কোনো নারীকে কষ্ট দেওয়া সৃষ্টিকর্তাকেই অপমান করা: পোপ ফ্রান্সিস

0

নতুন বছর উপলক্ষে বিশেষ বার্তা দিয়েছেন রোমান ক্যাথলিক ধর্মগুরু পোপ ফ্রান্সিস। বার্তায় তিনি নারীদের প্রতি সহিংসতা বন্ধের আহ্বান জানান। তিনি বলেন, কোনো নারীকে কষ্ট দেওয়া মানে সৃষ্টিকর্তাকেই অপমান করা।

পিটার্স বেসিলিকায় একটি বড় অনুষ্ঠানে অংশ নেন ৮৫ বছর বয়সী পোপ ফ্রান্সিস। এদিন রোমান ক্যাথলিক চার্চে একই সঙ্গে দুটি বিশেষ উৎসব সামনে রেখে বিশাল আয়োজন করা হয়।

মাতৃত্ব এবং নারীদের ওপর সম্মান জানিয়ে নতুন বছরের সূচনা বক্তব্য রাখেন পোপ ফ্রান্সিস। তিনি বলেন, নারীরাই জীবনকে এক সুতায় বেঁধে রাখেন। নারীদের ওপর সহিংসতা অবসানের জন্য জোরালো আহ্বান জানান তিনি।

পোপ ফ্রান্সিস বলেন, মায়েরা সবার জন্য জীবন উৎসর্গ করেন এবং নারীরা বিশ্বকে একত্রিত করেন। মায়েদের এবং নারীদের সুরক্ষার জন্য চলুন আমরা সবাই একত্রে প্রচেষ্টা চালিয়ে যাই।

তিনি বলেন, নারীদের ওপর প্রত্যক্ষ সহিংসতার ঘটনা প্রচুর ঘটছে। অনেক হয়েছে। নারীদের কষ্ট দেওয়া মানে সৃষ্টি কর্তাকেই অপমান করা। কারণ তিনি আমাদের সবাইকে সৃষ্টি করেছেন।

এর আগে গত মাসে ইতালির একটি টেলিভিশনের অনুষ্ঠানে পোপ ফ্রান্সিসকে এক নারী জানান, তার সাবেক স্বামী তাকে অনেক মারধর করতেন। সে সময় পোপ বলেন, যেসব পুরুষ নারীদের বিরুদ্ধে এ ধরনের কাজ করেন এগুলো শয়তানের কাজ।

করোনাভাইরাসের কারণে প্রায় দুবছর ধরে মহামারি পরিস্থিতি বিরাজ করছে। এর মধ্যে নারীদের ওপর পারিবারিক সহিংসতা অনেক বেড়ে গেছে। অনেকদিন ধরেই পারিবারিক সহিংসতার বিরুদ্ধে বার বার বক্তব্য দিয়ে সবাইকে এ বিষয়ে সচেতন করার চেষ্টা করে যাচ্ছে পোপ ফ্রান্সিস।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com