জনগণের কাছে সুস্পষ্ট সাম্প্রদায়িক হানাহানিতে আ.লীগ সরকার জড়িত: রিজভী

0

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ‘জনগণ এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে সুস্পষ্ট বাংলাদেশের যত সাম্প্রদায়িক হানাহানি হয়েছে তার সঙ্গে আওয়ামী লীগ সরকার জড়িত। তাদের ব্যর্থতা এতই বেশি যে সেই ব্যর্থতা আড়াল করার জন্যই তারা এই কাজগুলো করছে।

গতকাল শুক্রবার (২২ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় দুস্থদের মধ্যে বস্ত্র ও খাবার বিতরণকালে তিনি একথা বলেন।

রিজভী বলেন, সাম্প্রদায়িক হামলার ঘটনা এখন ধীরে ধীরে গর্তের মধ্য থেকে বিষাক্ত সাপের মতো বেরিয়ে আসছে।

হাজীগঞ্জে যাদের সংঘাত করতে দেখা গেছে তারা সবাই ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্র লীগের নেতাকর্মী। এগুলোকে ধামাচাপা দেওয়ার জন্য দৃষ্টি অন্যদিকে নেওয়ার চেষ্টা করছে সরকার।

এখন বিএনপি নেতাকর্মীদের নামে মামলা দিচ্ছেন কিন্তু বিএনপি নেতাকর্মীরা কি ওই স্পটে ছিলেন? বিএনপি নেতাকর্মীদের কি কেউ দেখেছেন? তাহলে তাদের বিরুদ্ধে মামলা দিচ্ছেন কেন? যুবদল ছাত্রদল নেতাদের গ্রেফতার করছেন কেন? আপনাদের সোনার ছেলেরা তারা এই সংঘাতের সঙ্গে জড়িত এটা গণমাধ্যমে প্রকাশ হচ্ছে।
রিজভী আরও বলেন, ‘যুগ যুগ ধরে সমাজে শান্তি বিরাজমান।

বিশেষ করে সাম্প্রদায়িক জনগোষ্ঠীর মধ্যে। এই শান্তি কারা নষ্ট করছেন? কারা বিঘ্ন ঘটাচ্ছেন? এটা তো হওয়ার কথা ছিল না। জিয়াউর রহমান এবং খালেদা জিয়ার আমলে তো সাম্প্রদায়িক দাঙ্গার কথা শুনিনি? কিন্তু শেখ হাসিনার আমলে সাম্প্রদায়িক দাঙ্গার কথা শুনতে হচ্ছে। তাহলে নিশ্চয়ই এখানে কোনো উদ্দেশ্য রয়েছে। তারাই সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করে বলছে দমন করছে। ’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com