সিরিজ বৈঠক শুরু বিএনপি’র

0 ২২

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর সাংগঠনিক কার্যক্রমের শুরুতেই পরবর্তী করণীয় ঠিক করতে নেতাদের সিরিজ বৈঠক ডেকেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে তিনদিনের এই সিরিজ বৈঠক শুরু হচ্ছে। প্রতিদিন বিকেল ৩টা থেকে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা এবং গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে আমাদের কী করণীয় সেসব বিষয়ে নেতাদের মতামত নিতে এই বৈঠক ডাকা হয়েছে।

প্রথম দিন মঙ্গলবার দলের ভাইস চেয়ারম্যান ও চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল, দ্বিতীয় দিন বুধবার সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সম্পাদক ও সহ সম্পাদক এবং শেষ দিন বৃহস্পতিবারে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতাদের বৈঠক হবে। প্রতিদিনই বিকেল সাড়ে ৩টায় এসব রুদ্ধদার বৈঠক শুরু হবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান
তারেক রহমানের সভাপতিত্বে এসব বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্যরাও থাকবেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি হওয়ার আগে ২০১৮ সালের ৩ ফেব্রুয়ারি দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সর্বশেষ বৈঠক হয়েছিল।

তারেক রহমান ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর বিভিন্ন সময়ে দলের বিভিন্ন স্তরের নেতাদের নিয়ে সিরিজ বৈঠক করেছেন। তবে আনুষ্ঠানিকভাবে এটি প্রথম সিরিজ বৈঠক।

রোববার (১২ সেপ্টেম্বর) থেকে বিএনপির সাংগঠনিক কার্যক্রম শুরু হয়েছে। নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর অফিস খুলেছে।

দলের কেন্দ্রীয় দফতর থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়েছে, বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারি পরিপ্রেক্ষিতে বিএনপির সাংগঠনিক কার্যক্রম ও সাংগঠনিক প্রক্রিয়া স্থগিত রাখা হয়েছিল তা বাস্তবতার নিরিখে পুনরায় চালু করার সিদ্ধান্ত হয়েছে। দলের সর্বস্তরের নেতা-কর্মীদের সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে বলা হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com