দুর্নীতির পক্ষে অবস্থান নিয়েছে সরকার: রিজভী

0

সরকার দুর্নীতির পক্ষে অবস্থান নিয়েছে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়ণ প্রকল্প ধ্বংস হয়ে যাচ্ছে। তারা বলছে- এটাকে হাতুড়ি ও শাবল দিয়ে ভেঙে ফেলা হচ্ছে। এটার পেছনে যে লক্ষ-কোটি টাকার দুর্নীতি হয়েছে তা উল্লেখ করছে না তারা। অর্থাৎ সরকার দুর্নীতির পক্ষে, বিপক্ষে নয়। যারা আশ্রয়ণ প্রকল্পে দুর্নীতি করেছেন তাদের কিন্তু তারা ধরলেন না।

শুক্রবার জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে বাংলা‌দেশ ইয়ূথ ফোরা‌মের উদ্যোগে জিয়াউর রহমান, বেগম খা‌লেদা জিয়া ও তা‌রেক রহমানের বিরু‌দ্ধে মিথ‌্যাচার, অপপ্রচার ও ষড়যন্ত্র বন্ধ করার দা‌বি‌তে আয়োজিত এক‌ মানববন্ধ‌নে তি‌নি এসব কথা ব‌লেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে গুপি গাইন বাঘা বাইনের সাথে তুলনা করে রিজভী বলেন, ‘সত্যজিৎ রায়ের গুপি গাইন বাঘা বাইন আছে। তেমনি বাংলাদেশের একজন গুপি গাইন আছে। যিনি শুধু মিথ্যার গান গেয়ে যান, তিনি হচ্ছেন- ওবায়দুল কাদের। তিনি নিজেকে বাংলাদেশের বিবেক ‘নির্দেশিত’ ব্যক্তি মনে করেন। তিনি যে অকপটে মিথ্যা কথা বলছেন সেটা তিনি বুঝতে পারেন না।’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, বাংলাদেশে গুম শব্দটা নিয়ে এসেছে আওয়ামী লীগ। কেউ যদি স্বাধীনতার পক্ষে কথা বলে, সত্য কথা বলে, গণতন্ত্রের কথা বলে তাহলে এই সরকারের পক্ষ থেকে তার একমাত্র পুরস্কার গুম হওয়া। দিনের বেলায় অথবা রাতের বেলায়, কালো গ্লাসের গাড়িতে করে এসে তাকে তুলে নিয়ে যাবে। তার আর কোনো হদিস পাওয়া যাবে না।

তিনি বলেন, এই সরকার গণতান্ত্রিক আন্দোলনে ব্যবহার করেছে গুম, বিচারবহির্ভূত হত্যা। রাজপথকে রক্তাক্ত করেছেন, উপহাস করেছেন আবার আন্দোলনের বিলাস বলছেন।

রিজভী বলেন, জিয়া পরিবারের বিরুদ্ধে সরকার ক্রমাগতভাবে কটুক্তি করে আসছে। কারণ সরকারের এছাড়া আর কোনো কাজ নেই। আওয়ামী লীগ জানে- সরকারে টিকে থাকতে হলে জিয়া পরিবারের বিরুদ্ধে কথা বলতে হবে। কারণ স্বাধীনতায় তাদের কোনো অর্জন নেই। সব অর্জন জিয়াউর রহমানের। তাই তারা জিয়াউর রহমানের পরিবারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। কিন্তু এই মিথ্যা অপপ্রচার চালিয়ে লাভ নেই। জিয়াউর রহমান সম্পর্কে দেশের জনগণ ভালো করেই জানে।

সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির যুগ্ম-মহাসচিব মুজিবুর রহমান সরোয়ার, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান শামিম, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ, বিএনপি নেতা ড. কাজী মনিরুজ্জামান মনির, এম জাহাঙ্গীর আলম ও ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ বক্তব্য দেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com