যুদ্ধের সময় আ.লীগের বড় বড় নেতারা ভারতে পিকনিক করে সময় কাটিয়েছেন: সালাম

0

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম বলেছেন, পাকিস্তানি রাজাকারদের ফেলে দেয়া অস্ত্র কুড়িয়ে নিয়ে ছবি তুলে মুক্তিযোদ্ধা সেজেছে আওয়ামী লীগ নেতারা। যুদ্ধের সময় তাদের রণাঙ্গনে দেখা যায়নি। তাদের বড় বড় নেতারা তখন ভারতের শ্রীনিকেতন হোটেলে পিকনিক করে সময় কাটিয়েছেন।

দেশে মুক্তিযুদ্ধ হয়েছিল, আওয়ামী লীগ সেই ইতিহাসকে মুছে ফেলতে চায় মন্তব্য করে তিনি বলেন, জিয়াউর রহমানকে বাদ দিয়ে মুক্তিযুদ্ধের ইতিহাস রচিত হয় না। মুক্তিযুদ্ধের ইতিহাস লিখতে গেলে জিয়াউর রহমানের নাম প্রথমেই আসবে।

গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদের (জিসপ) উদ্যোগে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

আবদুস সালাম বলেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন কি না, তিনি যুদ্ধ করেছেন কি না, তার কবর চন্দ্রিমা উদ্যানে আছে কি না আওয়ামী লীগ এসব অবান্তর কথা বলে ইতিহাস বিকৃতি করছে। তারা সত্যকে মিথ্যা আর মিথ্যাকে সত্যে পরিণত করতে চায়। তাদের কথা শুনে এখন আমার সন্দেহ হচ্ছে আসলে তারা কি চায়? তারা কি মুক্তিযোদ্ধাদের খাটো করতে চায়? নাকি দেশে একটি মুক্তিযুদ্ধ হয়েছিল সেই ইতিহাসকে মুছে ফেলতে চায়?

তিনি বলেন, জিয়াউর রহমানকে বাদ দিয়ে মুক্তিযুদ্ধের ইতিহাস রচিত হয় না। মুক্তিযুদ্ধের ইতিহাস লিখতে গেলে জিয়াউর রহমানের নাম আসবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com