প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে হামলা ও গ্রেফতারের নিন্দা বিএনপি’র

0

জামালপুর, ফেনীসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপি’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ অনুষ্ঠানে পুলিশসহ আওয়ামী লীগ এবং সরকারদলীয় সংগঠনগুলোর সন্ত্রাসীদের কর্তৃক কাপুরুষোচিত হামলা, বাধা, গ্রেফতার ও নেতাকর্মীদেরকে আহত করার ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে ফখরুল বলেন, জুলুমবাজ বর্তমান শাসকগোষ্ঠী দেশকে বিরোধী দলমুক্ত করে বাকশালী শাসনকে চিরস্থায়ী করতে চায়। এজন্য তারা বিএনপি আয়োজিত যেকোনো শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা ও নেতাকর্মীদেরকে আহত করতে মরিয়া হয়ে উঠেছে।

তিনি বলেন, করোনার দুর্যোগময় পরিস্থিতি মোকাবিলায় বর্তমান সরকার অযোগ্যতা ও দেশ শাসনে নিজেদের ব্যর্থতা আড়াল করার জন্য বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতাকর্মীদের ওপর হামলা চালাচ্ছে। নিপীড়ন-নির্যাতনের গতি বৃদ্ধি করছে।।

বিবৃতিতে ফখরুল অভিযোগ করে বলেন, জামালপুরে বিএনপি’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বিনা উস্কানিতে লাঠিচার্জ করে। পরে কর্মসূচি শেষে ফিরে যাবার পথে বিভিন্ন স্থান থেকে বিএনপি নেতা আনিসুর রহমান, শহীদুল ইসলাম, এমদাদুল হক, সাজ্জাদ হোসেন সাজু, দেলোয়ার হোসেন, আব্দুল হাকিম, শাকিবুল ইসলাম ও আনোয়ার হোসেনকে গ্রেফতার করে। এছাড়া ফেনীর ফুলগাজী উপজেলা, সোনাগাজী উপজেলা ও দাগণভূঁইয়া উপজেলা এলাকায় আয়োজিত বিএনপি’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী-যুবলীগ-ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে নেতাকর্মীদেরকে আহত করে এবং পুলিশ নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাশি চালায়।

তিনি বলেন, বিএনপি’র প্রতিষ্ঠাবার্ষিকীর মতো শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা, গ্রেফতার প্রমাণ করে বর্তমান শাসকগোষ্ঠী কতটা অসহিষ্ণু ও ফ্যাসিবাদী। এ ধরনের সন্ত্রাসী ও ফ্যাসিবাদী আক্রমণ সম্পূর্ণরূপে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। বিএনপিকে হেনস্তা করতে এধরনের আওয়ামী সন্ত্রাস নিঃসন্দেহে কাপুরুষতা ও হীন মানসিকতা। এতেই প্রমাণ হয়, হামলা, গ্রেফতার ও দমন চালিয়ে কর্তৃত্ববাদী ফ্যাসিবাদী দুঃশাসন চলছে এই দেশে। এই ধরনের সন্ত্রাসী ঘটনায় সরকারের অবিরাম বেপরোয়া দমন নীতির বহিঃপ্রকাশ ঘটেই চলেছে। আমরা রাষ্ট্রীয় ও দলীয় সন্ত্রাসের বিরুদ্ধে ধিক্কার জানাই, নিন্দা জানাই, প্রতিবাদ জানাই।

এসময় জামালপুরে গ্রেফতারকৃত নেতাকর্মীদেরকে নিঃশর্ত মুক্তি এবং ফেনীতে হামলাকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান বিএনপি মহাসচিব। তিনি আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com