অনির্বাচিত আ.লীগ সরকারকে সরিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে: বিএনপি

0 ১৯

 

সরকারের অপশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এখনই সময় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৩ আগস্ট) বিকেলে ‘মান্নান-নিলুফার মেমোরিয়াল ফাউন্ডেশনের’ উদ্যোগে বিএনপির প্রয়াত ভাইস চেয়ারম্যান ও ঢাকা জেলার সভাপতি আব্দুল মান্নানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভারর্চ্যুয়াল আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য বলেন।

‘লকডাউনের’ মধ্যে শিল্প-কলকারখানা খুলে দেওয়ার পর শ্রমিকদের অবর্ণনীয় ভোগান্তির কথা তুলে ধরতে গিয়ে তিনি বলেন, এই যে গার্মেন্টস ফ্যাক্টরির শ্রমিকদের কাজে যোগদান নিয়ে কী চরম ভোগান্তিতে পড়তে হলো। তাদের কাজে যাওয়া, তাদের কাজে ফিরে আসা নিয়ে সরকার কী একটা লেজে গোবরে অবস্থা তৈরি করেছে।

তাদের জীবনের যেন কোনো মূল্য নেই। যখন ইচ্ছা বললাম বাড়ি চলে যাও, আর সংক্রমিত হয়ে সে চলে গেলো।

তারপর বললাম ফিরে আসো। তারা ময়মনসিংহ, থেকে মানিকগঞ্জ থেকে, মুন্সীগঞ্জ থেকে পায়ে হেঁটে কাজে যোগদানের জন্য ঢাকায় এলো- দিস ইজ টু মাচ।
বিএনপির মহাসচিব বলেন, এগুলোর বিরুদ্ধে, এই অপশাসনের বিরুদ্ধে আমাদেরকে রুখে দাঁড়াতে হবে। রুখে দাঁড়াতে হবে এই একটা দানবীয় সরকারের বিরুদ্ধে যারা বিনা ভোটে নির্বাচিত হয়ে এসে আমাদের বুকের ওপরে চেপে বসে আছে।

মির্জা ফখরুল বলেন, এই সরকারকে সরিয়ে সত্যিকার অর্থে একটা গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে, একটা জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে, যাদের জবাবদিহিতা থাকবে মানুষের প্রতি। সেই ধরনের সরকার প্রতিষ্ঠার জন্য আমাদের সকলকেই এক হয়ে কাজ করতে হবে এবং আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com