বিএনপি মানুষকে স্বাস্থ্যসেবা দিতে গিয়ে বাঁধার সম্মুখিন হচ্ছে, অভিযোগ নজরুলের

0

দেশের বিভিন্ন জায়গায় বিএনপির চালু করাকরোনা হেল্প সেন্টারথেকে মানুষকে স্বাস্থ্যসেবা দিতে গিয়ে যে বাধার সম্মুখিন হতেহচ্ছে, সেটিকেবিস্ময়কর অমানবিক অপরাধবলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেছেন, ‘যেখানে করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিন শত শত লোক মৃত্যুবরণ করছেন, যেখানে এই মহামারিতে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করার কথা, সেখানে করোনার হেল্প সেন্টারে বাধা দেয়া অমানবিক অপরাধ। এটা বিস্ময়কর। আমি একজনমুক্তিযোদ্ধা হিসেবে লজ্জাবোধ করছি।

কার হুকুমে এসব বাধা দেয়া হয়েছে এবং হচ্ছে, বিভাগীয় নেতাকর্মীকে তিনি এর খোঁজ নেয়ার অনুরোধ জানান।

মঙ্গলবার ( আগস্ট) দুপুরে শেরপুরে বিএনপির পক্ষ থেকে ভার্চুয়ালি করোনার হেল্প সেন্টার উদ্বোধন কালে তিনি তিনি এসবকথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, ‘টিকা দেয়ার ক্ষেত্রে আফ্রিকার দরিদ্রতম দেশগুলোর থেকেও পিছিয়ে বাংলাদেশ। যুদ্ধবিদ্ধস্ত ইরাক, আফগানিস্তান থেকেও পিছিয়ে বাংলাদেশ। অবস্থায় সরকারের উচিত সবাইকে টিকাদানে উৎসাহিত করা।

গার্মেন্টস খুলে দেয়ার বিষয়ে তিনি বলেন, ‘করোনা নিয়ন্ত্রণে সরকারের পরামর্শ কমিটি যে পরামর্শ দিচ্ছে সরকার তার উল্টোটা করছে। শ্রম মন্ত্রণালয় বলছে, মালিকরা তাদের কথা শুনছে না। জনগণের কল্যাণকর এবং যুক্তিসঙ্গত সিদ্ধান্ত না নিলে কেউমানবে না, এটাই স্বাভাবিক। অবস্থায় দেশে কোনও সরকার আছে বলে মনে হয় না।

এসময় তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তাঁর সুচিকিৎসার ব্যবস্থা এবং তারেক রহমানের নামে সবমিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

শেরপুর জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেলের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহসাংগঠনিক সম্পাদক শরিফুল আলম, ওয়ারেস আলী মামুন জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com