ভোটারবিহীন সরকার দেশের জনগণের জানমাল নিয়ে ‘ইন্টারেস্টেড নয়’: টুকু

0

ভোটারবিহীন বর্তমান সরকার করোনার অতিমারির সময়েও দেশের মানুষের জানমাল নিয়েইন্টারেস্টেড নয়বলে মন্তব্যকরেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। করোনা মোকাবিলায় ব্যর্থতার জন্য সরকারের উচ্চপর্যায়ের কমিটির পদত্যাগ দাবি করেছেন তিনি।

বিএনপির এই শীর্ষসারির নেতা বলেন, ‘দেশে সরকার নেই। উচ্চ পর্যায়ের কমিটি মিটিং করে গার্মেন্টস খুলে দেয়ার সিদ্ধান্ত নিলো। সেই পর্যায়ে সিনিয়র সেক্রেটারি বা সিনিয়র গভর্নমেন্ট অফিসিয়ালসরা আছেন। তাদের মাথায় এটুকু ঢুকলো না যে, আমরা যে খুলে দিচ্ছি, এই লোকগুলো কীভাবে আসবে?’

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ‘এই উদাসীনতার কারণ মানুষ নিয়ে তারা (সরকার) তো ইন্টারেস্টেড না, তারা ভোট করেক্ষমতায় আসেনি, ভবিষ্যতেও যে আসবে তারও কোনও চিহ্ন নাই। সেজন্য জনগণ ইজ নট ফ্যাক্টর। আমি মনে করি এই উচ্চক্ষমতাসম্পন্ন কমিটি যে মিটিং করলো তাদের এখনই পদত্যাগ করা উচিত।

গতকাল রবিবার ( আগস্ট) দুপুরে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপির উদ্যোগে সারা দেশে দলের হেল্প সেন্টারে ওষুধসামগ্রী প্রেরণ উপলক্ষে এক অনুষ্ঠানে দলের করোনা পর্যবেক্ষণ সেলের আহ্বায়ক স্থায়ী কমিটির সদস্য এমন দাবি জানান।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ‘তারা (সরকার) যেভাবে এই ধরনের অতিমারিকে হেন্ডেল করছে তাদের আর এক মিনি টক্ষমতায় থাকার অধিকার নাই। যারা মানুষের জানমাল রক্ষা করে না, তারা সরকার চালাতে পারে না। প্রধানমন্ত্রীর সুবুদ্ধিরউদয় হোক। উনি ক্ষমতা হস্তান্তর করুক। ক্ষমতা হস্তান্তর করে দেশের মানুষকে সেবার পথ সুগম করে দিক।

দলের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে নরসিংদীর সভাপতি যুগ্মমহাসচিব খায়রুল কবির খোকন, মানিগঞ্জের সাধারণ সম্পাদক এসএ জিন্নাহ নারায়নগঞ্জের সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপুর হাতে ওষুধ সামগ্রি তুলে দেন বিএনপি মহাসচিব।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ‘আমরা প্রতিদিন সারা দেশে স্থাপিত দলের হেল্প সেন্টার থেকে মানুষের কী আহজারি তারখবর পাচ্ছি। হসপিটালে ভর্তি হতে পারে না, আমাদের কাছে আসে। আমরা তো হসপিটাল না, আমরা হেল্প সেন্টার।

তিনি বলেন, ‘জেলা হসপিটাল গুলোতে অক্সিজেন নেই। প্রতিটি জেলা সদরে কী পরিমাণে অক্সিজেনের অভাব চলছে আপনারা যদি খোঁজ নেন পাবেন। তাই আমরা জনগণের দল হিসেবে যার যা আছে তা নিয়ে মানুষের পাশে দাঁড়াচ্ছি। আপনারা শুনেঅবাক হবেন যে, এই প্রথম আমরা কেন্দ্র থেকে ওষুধ দিচ্ছি। এতোদিন আমাদের দলে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা তাদের নিজেদের পয়সা দিয়ে মানুষকে সেবা করেছে।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ‘আমাদের তৃণমূল কর্মীরা অমানবেতর জীবনযাপন করছে, না খেয়ে থাকছে, মামলা মোকাদ্দমায় জর্জরিত। এখনও বিএনপির করোনা হেল্প সেন্টার থেকে আমাদের দলের কর্মীদের গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছে। বলাহচ্ছে যে, তাদের নাকি ওয়ারেন্ট আছে। আমার প্রশ্নতাদের কাছে এখন মূখ্য উদ্দেশ্যটা কী? মানুষকে বাঁচানো নাকী বিরোধীদলকে নিপীড়ন করার জন্য।

রফতানীমুখী শ্রমিকদের গত দুদিনের দুর্ভোগের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘গত দুদিন যা দেখেছি আমরা, চোখের পানি ধরেরাখতে পারিনি। আমার বাড়ি সিরাজগঞ্জে, যমুনার পাড়ে। লাখো মানুষের ভিড় হয়েছে। মানুষ যারা খেতে পারে না তাদেরকেও খাবার নিয়ে সাহায্য করেছে। কোনও প্রশাসনের লোক এগিয়ে আসে নাই।

তিনি বলেন, ‘এই হলো জনগণের প্রতি এই সরকারের কমিটমেন্ট। কমিটমেন্ট হচ্ছে যারা রাত্রে বেলা ভোট করে তাদের প্রতি, আর কারো প্রতি না। আমরা কাজ করছি, মানুষের পাশে আছি, আমাদের নেতা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রতিনিয়ত খবররাখছেন। ম্যাডাম অসুস্থ। যখনই আমাদের মহাসচিব দেখা করতে যান তিনি জিজ্ঞাসা করেনআমরা কী কাজ করছি, কীভাবে মানুষকে সহযোগিতা করছি।

টুকু জানান, এখন পর্যন্ত বিএনপি সারা দেশে প্রায় ৬০টা জেলায় বিএনপির পক্ষ থেকে ৬শ অক্সিজেন সিলিন্ডার হেল্প সেন্টারেরমাধ্যমে দেয়া হয়েছে, হাজার ৫০০ জন করোনা রোগীকে ওষুধসহ বিভিন্ন সহযোগিতা প্রদান করা হয়েছে, প্রায় ২০ লক্ষ মাস্ক স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সাধারণ জনগণের মধ্যে বিতরণ করা হয়েছে। ২৫ হাজার ২৫০ জন করোনা আক্রান্ত রোগীকে টেলিফোনের মাধ্যমে সার্বক্ষনিক খোঁজখবর রাখছে দলের সকল পর্য়ায়ের কর্মকর্তারা। হেল্প সেন্টার থেকে ওষুধ, মাস্ক, স্যানিটাইজার, অক্সিজেন সরবারহ, অ্যাম্বুলেন্স সুবিধাসহ বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ সেবা দেয়া হচ্ছে। গ্রামইউনিয়ন পর্যায়ে মানুষজনের নিবন্ধনে টিকা প্রক্রিয়ায়ও দলের নেতাকর্মীরা কাজ করছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com