গৃহকর্মী নির্যাতনে মানবাধিকার কর্মী গ্রেফতার

0

বান্দরবানে এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে অভিযুক্ত মানবাধিকার কর্মী অ্যাডভোকেট সারাহ সুদীপা ইউনুছকে গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল শনিবার (২৪ জুলাই) সকালে তাকে বান্দরবান সদরের বনরুপা পাড়ার নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়। তবে তার স্বামী ফয়সাল আহমেদ পলাতক রয়েছেন।

গত ২২ জুলাই রওশন আরা নামে এক নারী শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে বান্দরবানের মানবাধিকার কর্মী অ্যাডভোকেট সারাহ সুদীপা ইউনুছ তার স্বামী ফয়সাল আহমেদকে আসামি করে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ শিশুটিকে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা চিকিৎসা করে আদালতে নিয়ে গেলে আদালত নির্যাতিত শিশু জয়নাব আক্তার জোহরাকে () চট্টগ্রামের হাটহাজারীর সেফহোমে (নিরাপদ আবাসন) পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে শিশুটি সেফ হোমে রয়েছে।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) মো. সোহাগ রানা বলেন, শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগেবান্দরবান সদর থানায় সারাহ সুদীপা ইউনুছ (৪০) তার স্বামী ফয়সাল আহম্মেদ (৪৫) এর নামে শিশু আইন, ২০১৩ এর৭০/৮০() এর ধারায় একটি মামলা দায়ের করেছেন তার এক প্রতিবেশী রওশানা আরা, এর পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনাকরে মামলার আসামি সারাহ সুদীপা ইউনুছকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা যায়, বান্দরবানে এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি প্রশাসনের নজরে আসে। নির্যাতিত শিশুটি জানায়, তাকে জ্বলন্ত মশার কয়েল দিয়ে ছ্যাঁকা দেওয়াসহ বিভিন্নভাবে নির্যাতন করতেন গৃহকর্তী সারাহ সুদীপা ইউনুছ। পরে শিশুটির এক প্রতিবেশী বাদী হয়ে গৃহকর্তী সারাহ সুদীপা ইউনুছ তার স্বামী ফয়সাল আহম্মেদ এর নামে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com