দরিদ্র মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামির পক্ষে বিনা ফিতে আইনি লড়াই করবেন খন্দকার মাহবুব

0

মৃত্যুদণ্ডাদেশ পেয়ে কারাগারে থাকা দরিদ্র আসামি স্বপন কুমার বিশ্বাসের পক্ষে বিনা ফিতে আইনি লড়াই করবেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি স্বেচ্ছায় বিনা পয়সায় মামলা পরিচালনার জন্য আগ্রহপ্রকাশ করে দেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে বিষয়টি অবহিত করেছেন।

মঙ্গলবার ( জুলাই) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চে স্বপন কুমার বিশ্বাসের মামলাটি শুনানির কথা রয়েছে। মামলাটি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আজকের কার্যতালিকায় (কজলিস্টে) রয়েছে।

বিষয়ে সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘কারাগার থেকে স্বপন কুমার বিশ্বাসনামে ওই ফাঁসির আসামি অনেক কাকুতিমিনতি জানিয়ে চিঠি লিখেছেন। তিনি চিঠিতে লিখেছেন, তিনি দরিদ্র মানুষ।আইনজীবী রেখে মামলা পরিচালনা করার সামর্থ তার নেই। কারণে তার মামলাটি ফ্রি (টাকা ছাড়া) পরিচালনার জন্য প্রধান বিচারপতির নজরে এনেছি।

এর আগে গত ২৯ জুন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সিনিয়র আইনজীবীদের উদ্দেশে বলেছিলেন, ‘আইন পেশাএকটি সেবামূলক পেশা। এখন আইন পেশা ব্যবসা হয়ে গেছে। আইনজীবীদের অন্তত শতকরা ১০ ভাগ মামলা বিনামূল্যে করেদেয়া উচিত।

এর পরেই দেশের একজন সিনিয়র আইনজীবী বিনা টাকায় ফাঁসির আসামির মামলা পরিচালনায় আগ্রহ দেখালেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com