এই নির্বাচন কমিশনের বিরুদ্ধে গুরুতর দুর্নীতির অভিযোগ রয়েছে: সুজন

0 ১৭

বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) বিরুদ্ধে গুরুতর অনিয়মের অভিযোগ রয়েছে উল্লেখ করে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের মাধ্যমে তা তদন্তের দাবি জানিয়েছে সুশাসনের জন্য নাগরিকসুজন।

ইসির অনিয়ম তদন্তে রাষ্ট্রপতির কাছে দেয়া দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিকের চিঠির প্রতি সমর্থন জানাতে বুধবার সকালে ভার্চুয়ালি আয়োজিত গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে দাবি জানান সুজনের সম্পাদক বদিউল আলম মজুমদার।

সুজনের ওয়েবসাইটে ঢুকে যেকোনো নাগরিক তাদের এই দাবির প্রতি সমর্থন জানাতে পারবেন বলে জানান তিনি।

সুজন সম্পাদক বলেন, ‘নির্বাচন কমিশন অতীতেও নির্বাচন নিয়ে কারসাজি করেছে। এই নির্বাচন কমিশনের বিরুদ্ধে গুরুতর দুর্নীতির অভিযোগ রয়েছে। এই বিষয়ের একটা বিহিত হওয়া দরকার। অন্তত একটা তদন্ত হওয়া দরকার। এজন্য আমরা রাষ্ট্রপতির কাছে দুটি চিঠি লিখেছিলাম ৪২ জন নাগরিকের পক্ষ থেকে। ইস্যুটা শুধু সামনে আনলেই চলবে না, আমাদের নাগরিকদের সোচ্চার হওয়া দরকার। গণস্বাক্ষর অভিযানের মাধ্যমে নাগরিকদেরকে সক্রিয় ভূমিকা রাখার সুযোগ করে দিতেপারছি।

গত বছরের ১৪ ডিসেম্বর এবং বছরের ১৭ জানুয়ারি নির্বাচন কমিশনের অনিয়মের কথা তুলে ধরে তা তদন্তে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠন করতে রাষ্ট্রপতির কাছে চিঠি দিয়েছিলেন দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিক।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com