বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিপূরণ ও তদন্ত দাবি বিএনপির

0

রাজধানীর মহাখালীর সাততলা বস্তিতে অগ্নিকাণ্ডে গরিব খেটে খাওয়া মানুষের দুই শতাধিক ঘর পুড়ে যাওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি ঘটনায় ক্ষতিপূরণ ও তদন্তের দাবিজানিয়েছেন।

সোমবার ( জুন) বিএনপির ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিবৃতিতে দাবি জানান তিনি।

বিএনপি মহাসচিব বলেন, মহাখালীর সাততলা বস্তিতে অগ্নিকাণ্ডে খেটে খাওয়া গরিব মানুষের দুই শতাধিক ঘরবাড়ি পুড়ে যাওয়ার ঘটনা অত্যন্ত হৃদয়বিদারক মর্মস্পর্শী। এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আমি ক্ষতিগ্রস্তদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি। অতীতে রাজধানীর বস্তি এলাকাসহ বিভিন্ন এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও সরকার সিটি করপোরেশনএসব অগ্নিকাণ্ডের পুনরাবৃত্তিরোধে কোনো কার্যকর পদক্ষেপ না নিয়ে উদাসীন থেকেছে।

তিনি বলেন, অগ্নিকাণ্ডের পর সরকারের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হলেও পর্যন্ত সেসব তদন্তের ফলাফল আলোর মুখ দেখেনি।সরকারের এমন উদাসীনতায় একের পর এক দুর্ঘটনায় অসংখ্য প্রাণ ঝরে যাচ্ছে, মানুষ সহায়সম্বল হারিয়ে নিঃস্বহচ্ছে। এসব বস্তি এলাকায় ধারাবাহিক অগ্নিকাণ্ডের ঘটনা ক্ষমতাসীনদের বস্তি দখল, পুনর্দখল, উচ্ছেদ, নিয়ন্ত্রণ অগ্নিকাণ্ডের কারণ বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। জনগণের জানমাল রক্ষা করতে সরকারের এই ব্যর্থতা উদাসীনতা জনজীবনকে বিপন্ন করে তুলেছে। সরকারের ব্যর্থতা নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

মির্জা ফখরুল বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা করোনার ঝুঁকির মধ্যেও রোদবৃষ্টি মাথায় নিয়ে এক কাপড়ে খাদ্যকষ্টে মানবেতর অবস্থায় আছেন। আমি অবিলম্বে অগ্নিকাণ্ডের শিকার মহাখালীর সাততলা বস্তির গৃহহীন মানুষদের বিকল্প আশ্রয় কেন্দ্রেস্থানান্তর এবং খাদ্য, পরিধেয় বস্ত্র, চিকিৎসা ত্রাণ বিতরণসহ বস্তিবাসীদের নিরাপদ জীবন নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপগ্রহণের দাবি জানাচ্ছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com