জিয়াউর রহমান শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় স্বাধীনতা ঘোষণা করেননি: গয়েশ্বর

0

দলের নেতাকর্মীরা চাইলে দলীয় প্রধান বেগম খালেদা জিয়া মুক্তি পাবে এবং তারেক রহমান দেশে ফিরে আসবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। সোমবার ( জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক আলোচনাসভায় তিনি মন্তব্য করেন। বাংলাদেশ জাতীয়তাবাদী কর আইনজীবী ফোরাম বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সভার আয়োজন করে।

গয়েশ্বর বলেন, আমরা চাইলে বেগম খালেদা জিয়ার মুক্তি হবে, তারেক রহমান দেশে ফিরে আসবেন। তাই খালেদা জিয়ার মুক্তিএবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে হলে ঐক্যবদ্ধ হতে হবে। আমি খালেদা জিয়ার পক্ষ থেকে আরেকটি যুদ্ধ করতেবলবো।

দেশের স্বাধীনতা সংগ্রামে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের অবদান তুলে ধরতে গিয়ে গয়েশ্বর বলেন, জিয়াউর রহমান প্রথমে পাকিস্তান সেনাবাহিনী থেকে বিদ্রোহ ঘোষণা করে নিজেকে রাষ্ট্রপতি দাবি করে স্বাধীনতা ঘোষণা করেন। পরবর্তীতে আবার শেখ মুজিবুর রহমানের পক্ষে স্বাধীনতার ঘোষণা করেন। তিনি শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় স্বাধীনতা ঘোষণা করেননি।

আয়োজক সংগঠনের আহ্বায়ক রমিজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল প্রমুখ বক্তৃতা করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com